ঢাকা শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
২৯ °সে

নারায়ণগঞ্জ থেকে রাজধানীর উত্তরা পর্যন্ত জীবানুনাশক ছিটাবে এফবিসিসিআই

নারায়ণগঞ্জ থেকে রাজধানীর উত্তরা পর্যন্ত জীবানুনাশক ছিটাবে এফবিসিসিআই
[ফাইল ছবি]

বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলা কার্যক্রমের অংশ হিসেবে নারায়ণগঞ্জ থেকে রাজধানীর উত্তরা পর্যন্ত দুই দিনব্যাপী জীবানু নাশক ছিটানোর কর্মসূচি গ্রহণ করেছে। আগামীকাল বুধবার থেকে এই কার্যক্রম শুরু হবে।

আজ মঙ্গলবার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বাংলাদেশ ট্যাংক লরি এসোসিয়েশন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পেরেশনের সহযোগিতায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হবে। মোট ২০টি ট্যাংক লরির মাধ্যমে মতিঝিল এফবিসিসিআই আইকন টাওয়ার এর সামনে থেকে বুধবার সকাল সাড়ে ৯টা থেকে জীবাণু নাশক ছিটানোর কাজ শুরু হবে। নারায়ণগঞ্জ ও ঢাকা শহরের উত্তরা ও গাবতলীসহ বেশির ভাগ অংশ যেন এ কার্যক্রমের আওতায় আসে সেজন্য ৪টি রুটে ভাগ করে জীবাণু ধ্বংসের কাজ চলবে।

১ম রুট : ৫টি ট্যাংক লরি, মতিঝিল হতে গাবতলী (মতিঝিল-জিপিও-শাহবাগ-এলিফ্যান্ট রোড- ঝিগাতলা-মোহাম্মদপুর-আসাদগেট-শ্যামলী-গাবতলী)

২ম রুট: ৫টি ট্যাংক লরি, মতিঝিল হতে উত্তরা (মতিঝিল-ফকিরাপুল-কাকরাইল-শান্তিনগর-মালিবাগ-রামপুরা-নতুনবাজার-বিশ্বরোড-এয়ারপোর্ট-উত্তরা)

৩য় রুট: ৫টি ট্যাংক লরি, মতিঝিল হতে গুলশান (মতিঝিল-কমলাপুর-রাজারবাগ-শাহাজাহানপুর-রামপুরা-হাতিরঝিল-গুলশান)

৪র্থ রুট : ৫টি ট্যাংক লরি, মতিঝিল হতে নারায়ণগঞ্জ (মতিঝিল-গুলিস্থান-নাবাবপুর-ইংলিশরোড-বাবুবাজার-চুনকাটিয়া-নারায়ণগঞ্জ)

এফবিসিসিআই জীবাণু ধ্বংসের এ কাজের পাশাপাশি স্বাস্থ্য ও জরুরি সেবায় নিয়োজিতদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম প্রদানের ঘোষণা দিয়েছে। সুরক্ষা সরঞ্জামের একটি চালান চীন থেকে ইতোমধ্যে দেশের পথে রয়েছে।

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম স্থানীয় প্রশাসনের সঙ্গে সহযোগিতা করার জন্য সারাদেশে সংগঠনটির সদস্য চেম্বার ও বাণিজ্য সংগঠনগুলোকে চিঠির মাধ্যমে অনুরোধ জানিয়েছেন। বাসস

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
৩০ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন