শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খালিয়াজুরীতে জ্বর-শ্বাসকষ্টে একজনের মৃত্যু, নমুনা সংগ্রহ

আপডেট : ০৪ এপ্রিল ২০২০, ১৭:৪৪

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা সদরের বড়হাটি গ্রামে সর্দি-জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে নিপেন্দ্র দাস (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার সকাল সাড়ে ৬টার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান। পরে খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকেরা এসে মরদেহ থেকে নমুনা সংগ্রহ করেন।

প্রতিবেশী দীনেশ সরকার জানান, দীর্ঘ দিন ঢাকায় থাকার পর হালকা সর্দি জ্বর নিয়ে সেখান থেকে প্রায় দুসপ্তাহ আগে গ্রামের বাড়িতে আসেন নিপেন্দ্র । এরপর থেকে ধীরে ধীরে জ্বর বাড়ে এবং শ্বাসকষ্ট হয়। এক পর্যায়ে বাড়িতে থেকেই তিনি শনিবার ভোরে মারা যান।

তিনি আরো জানান, করোনা ভাইরাস সংক্রমণের ভয়ে অন্য কেউ কাছে না যাওয়ায় শুধুমাত্র মৃত ব্যক্তির পরিবারের পাঁচজন মিলে মরদেহ নিয়ে স্থানীয় শ্মশানে দাহ করেন।  

আরও পড়ুন: প্রেমিকার বাড়ির উঠানে ১২ ফুট গভীরে পুঁতে রাখা হয়েছিল যুবককে

খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচ এম আরিফুল ইসলাম বলেন, করোনা শনাক্তে মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে। রবিবার এ পরীক্ষার রিপোর্ট আসবে। তাতে করোনা শনাক্ত হলে ওই এলাকা লকডাউন করা হবে। আপাতত তার পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। প্রয়োজন হলে প্রশাসনের পক্ষ থেকে ওই পরিবারকে খাদ্য সরবরাহ করা হবে।

ইত্তেফাক/এসি