ঢাকা শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
২৬ °সে

'করোনা নিয়ে রাজনীতি বন্ধ করুন'

'করোনা নিয়ে রাজনীতি বন্ধ করুন'
বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিচালক টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাস।

করোনা ভাইরাস নিয়ে রাজনীতি বন্ধ করার আহ্বান জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিচালক টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাস । বুধবার এক সংবাদ সম্মেলনে তিনি এমনটি বলেন। এ সময় করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে এক হয়ে কাজ করার আহ্বান জানানো হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে।

এর আগে গত মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুমকি দেন যে করোনা ইস্যুতে চীনের পক্ষ নেয়া বন্ধ না করলে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় অর্থায়ন বন্ধ করে দেবেন তিনি।

প্রেসিডেন্ট ট্রাম্পের ওই বক্তব্য প্রত্যাহার করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিচালক টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাস বলেন, আমরা সকল জাতির । আমরা বর্ণান্ধ।

এদিকে বুধবার আবারো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সমালোচনা শোনা গেছে। বুধবার সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, সংস্থাটির উচিৎ কারা অগ্রাধিকার পাবে সেটি ঠিক করা। এছাড়া মার্কিন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সমালোচনা করে বলেছেন, সংস্থাগুলোর কাজ করতে হবে। তাদেরকে যে কাজের জন্য রাখা হয়েছে তাদেরকে সেগুলো যথারীতি করতে হবে। এসময় মাইক পম্পেও জানান, যুক্তরাষ্ট্রের প্রশাসন বিশ্ব সংস্থায় অর্থায়নের বিষয়টি পুনরায় ভেবে দেখছে।

ওয়ার্ল ও মিটারের দেয়া তথ্য অনুযায়ী, করোনায় বিশ্বে আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৩১ হাজার ৭শ ৬ জন। মারা গেছেন ৮২ হাজার ৮০ জন।

ইত্তেফাক/এআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৯ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন