শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজশাহীতে বিদেশ ফেরত ১৮৪২ জনের সন্ধান মেলেনি

আপডেট : ০৯ এপ্রিল ২০২০, ২০:৪৪

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে রাজশাহীতে বিদেশ ফেরত ১ হাজার ৮৪২ জনের কোনো সন্ধান পায়নি প্রশাসন। বিদেশ থেকে ফেরার পর তারা কোথায় আছেন, কিভাবে আছেন? সে তথ্য এখনো পাওয়া যাাচ্ছে না। ফলে উক্ত প্রবাসীরা করোনার প্রাদুর্ভাব ছড়াতে ঝুঁকিপূর্ণ কিনা সেটাও নিশ্চিত হওয়া যাচ্ছেনা। রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে বিষয়টি নিশ্চিত করেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত ২ হাজার ৯৫৯ প্রবাসী বিদেশ থেকে রাজশাহী এসেছেন। এর মধ্যে ১ হাজার ১১৭ জনের হোম কোয়ারেন্টাইনে ছিলেন। বাকি ১ হাজার ৮৪২ জনের কোনো খোঁজ পাওয়া যায়নি। তাদের পাসপোর্টের ঠিকানায় গিয়ে খুঁজে বেড়াচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। কিন্তু প্রতিবেশিরাও তাদের অবস্থান জানাতে পারেননি। 

আরও পড়ুন: নারায়ণগঞ্জ ফেরত ১০৯ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে

এদিকে বৃহস্পতিবার সকালে রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক এক জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন আরও ৭ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। এদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় এসেছেন ২ জন। বাঘা উপজেলায় এসেছেন ৩ জন। আর তানোরে এসেছেন ২ জন। তাদের মধ্যে ভারত থেকে এসেছেন ১ জন। আর ২ জন এসেছেন তাবলিগ জামাত থেকে। অন্যরা দেশের বিভিন্ন স্থান থেকে রাজশাহী এসেছেন।

সিভিল সার্জন আরও জানান, করোনাভাইরাস রোধে বাইরে থেকে কেউ রাজশাহী আসার খবর পাওয়া গেলেই তার ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে। এ পর্যন্ত ১ হাজার ৬৫ জনের কোয়ারেন্টাইনের সময় পার হয়েছে। তাদের ছাড়পত্র দেয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত রাজশাহীতে করোনাভাইরাস আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি।

ইত্তেফাক/এসি