শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যমুনায় নৌকাডুবি, শিশুসহ নিহত ৩ নিখোঁজ ৩০

আপডেট : ২৭ মে ২০২০, ০৭:৪৯

সিরাজগঞ্জের এনায়েতপুরে যমুনা নদীতে নৌকাডুবির ঘটনায় তিন বছরের এক শিশুসহ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছেন অন্তত ৩০ জন। মঙ্গলবার দুপুর ২টার দিকে যমুনার স্থলচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের দুইজনের পরিচয় জানা গেছে। তারা হলেন, পাষান আলী (৬৫) ও শেখ কামাল (৫০)। পাষান আলীর বাড়ি বেলকুচি উপজেলার গয়নাকান্দি গ্রামে। শেখ কামালের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সুবর্ণতলী গ্রামে। অপর শিশুটির পরিচয় এখনো জানা যায়নি। তার মা-বাবাও নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এনায়েতপুর থেকে ৮০-৯০ জন যাত্রী নিয়ে নৌকাটি চৌহালীর দিকে যাওয়ার পথে স্থলচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় এক শিশুসহ তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনাকবলিত নৌকার ৩৫-৪০ জন যাত্রীকে উদ্ধার করে স্থলচর বাজারে রাখা হয়েছে। যাত্রীদের বেশিরভাগই ধান কাটার শ্রমিক। ফায়ার সার্ভিস ও পুলিশ নিখোঁজ যাত্রীদের উদ্ধারে কাজ করছে।

স্থলচর ইউনিয়নের সদস্য আব্দুন নূর জানান, মঙ্গলবার দুপুর ১টার দিকে এনায়েতপুর থানার অদুরের ঘাট থেকে জেলার চৌহালী উপজেলা সদরের দিকে যাত্রী পরিবহনকারী শ্যালো ইঞ্জিন চালিত নৌকাটি ছেড়ে যায়। নৌকাটিতে ধান কাটার শ্রমিক বেশি ছিলেন। শ্রমিকরা টাঙ্গাইলের করটিয়ায় যাওয়ার কথা ছিল। দুপুর পৌনে ২টার দিকে যমুনার স্থল নামক স্থানে নৌকাটি প্রবল ঢেউয়ের কবলে পড়ে। নৌকার মাঝি ইব্রাহীম হোসেন সাঁতরে উঠতে সক্ষম হলেও  এই রিপোট লেখা পর্যন্ত  নারী ও পুরুষসহ কমপক্ষে ৩০ জন নিখোঁজ রয়েছেন । 

ইত্তেফাক/ইউবি