শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সিলেটে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

আপডেট : ২৯ মে ২০২০, ২০:৩৭

সিলেটে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। শুক্রবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছেন ৮২৬ জনে। স্বাস্থ্য বিভাগের জনৈক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, সিলেটে যে হারে রোগীর সংখ্যা বাড়ছে তা রীতিমতো উদ্বেগজনক।  ওই কর্মকর্তা বলেন ঈদের আগে লোকজন যেভাবে বাজারে ঘুরেছেন তাতে সংক্রমণ বেশি হয়েছে । তিনি বলেন, সিলেট শপিংমল-বিপনী বিতান খোলার সময় এখনো আসেনি

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অফিস জানায়, আক্রান্তদের মধ্যে সিলেট জেলারই রয়েছে ৪৩০ জন। যা মোট আক্রান্তের অর্ধেকের বেশি। এছাড়া সুনামগঞ্জে ১২৭ জন, হবিগঞ্জে ১৭১ জন এবং মৌলভীবাজারে ৯৮ জন আক্রান্ত হয়েছেন। শুরুর দিকে সিলেট বিভাগে হবিগঞ্জের আক্রান্তের সংখ্যা ছিল বেশি। গত কদিন থেকে  হবিগঞ্জকে ছাপিয়ে সিলেটে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আবার হবিগঞ্জে সুস্থতার হারও বেশি। সেখানে আক্রান্তদের বেশিরভাগই সুস্থ হয়েছেন।  শুক্রবার পর্যন্ত হবিগঞ্জে সুস্থ হয়েছেন ৮২ জন। এছাড়া, সিলেটে ৪৪ জন, সুনামগঞ্জে ৫৯ জন এবং মৌলভীবাজারে ১৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আরও পড়ুন: পুলিশের জালে ৪ জীনের বাদশা

এ বিভাগে শুক্রবার পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ২১৯ জন। এর মধ্যে সিলেটে ৭৭ জন, সুনামগঞ্জে ৫৬ জন, হবিগঞ্জে ৮৪ জন এবং মৌলভীবাজারে দুইজন হাসপাতালে ভর্তি আছেন।

সিলেট বিভাগে মারা যাওয়াদের মধ্যে রয়েছেন- সিলেট জেলায় ১২ জন, হবিগঞ্জে একজন ও মৌলভীবাজারে তিনজন।

ইত্তেফাক/এসি