শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনা: কুমিল্লা নতুন করে শনাক্ত ৪০, আক্রান্ত ব্যবসায়ীর মৃত্যু

আপডেট : ৩০ মে ২০২০, ০০:২০

কুমিল্লায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২১ জনে। এরমধ্যে শুক্রবার বিকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪০ জন এবং এ সময়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় হেদায়েত উল্লাহ তালুকদার (৫৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তার বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলার শ্রীয়াং গ্রামে। বৃহস্পতিবার  রাত ১০টার দিকে তিনি মারা যান। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মো. আবদুল আলী। 

তিনি সাংবাদিকদের জানান, হেদায়েত উল্লাহ চট্টগ্রামে ডিমের ব্যবসা করতেন। করোনা উপসর্গ নিয়ে তিনি বাড়িতে আসেন। তারপর তার পরিবারের একজন মৃত ব্যক্তিসহ ৬ সদস্যের নমুনা সংগ্রহের পর সবার করোনা পজেটিভ রিপোর্ট আসে। তাদেরকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হয়। ১৪ দিন আইসোলেশনে থাকার পর বৃহস্পতিবার অবস্থার অবনতি দেখে হেদায়েত উল্লাহকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয়।

এদিকে শুক্রবার বিকাল সোয়া ৫টা পর্যন্ত গত ঘণ্টায় কুমিল্লায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৪০ জন। 

নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে আছেন- জেলার আদর্শ সদর উপজেলায় ৪ জন, কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় ৭ জন, মনোহরগঞ্জে ৪ জন, চান্দিনায় ৮ জন, দাউদকান্দিতে ৬ জন, তিতাসে ৫ জন, হোমনায় ৩ জন, চৌদ্দগ্রামে ২ জন ও ব্রাহ্মণপাড়ায় ১ জন। জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. নেয়াতুজ্জামান জানান, জেলার বিভিন্ন উপজেলা থেকে এ পর্যন্ত ৮ হাজার ৫৬১ জনের নমুনা পাঠানোর পর রিপোর্ট এসেছে ৭ হাজার ৬২৩ জনের। এর মধ্যে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে মোট ৮২১ জনের এবং মারা গেছেন মোট ২৪ জন। জেলায় এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছেন মোট ১০১ জন।

ইত্তেফাক/কেকে