বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭
৩১ °সে

করোনায় হেরে গেলেন পর্যটন উদ্যোক্তা ডালিম

করোনায় হেরে গেলেন পর্যটন উদ্যোক্তা ডালিম
আবু সায়েম মো. ডালিম [ছবি: সংগৃহীত]

দীর্ঘ দেড় সপ্তাহ করোনার সাথে যুদ্ধ করে অবশেষে হেরে গেলেন কক্সবাজারের পর্যটন উদ্যোক্তা আবু সায়েম মো. ডালিম (৪৩)। শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে উখিয়ায় ইউএনএইচসিআর-এর পরিচালিত কোভিড-১৯ বিশেষায়িত হাসপাতালের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আবু সায়েম ডালিম বাহারছড়ার মৃত জয়নাল আবেদীনের ছেলে। তার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।

পর্যটনের পরিচিত মুখ আবু সায়েম ডালিম ঈদের দিন (২৫ মে) থেকে জ্বর, কাশি ও সর্দিতে আক্রান্ত হন। চিকিৎসকের পরামর্শে বাসায় থেকে চারদিন পর্যন্ত ওষুধ সেবন করেন। ওষুধ সেবন কালেও ১০৩/১০৪/১০৫ জ্বর উঠানামা করে। জ্বর না কমায় ৩০ মে করোনার নমুনা পরীক্ষা করতে দেন তিনি। ২ জুন আসা রিপোর্টে ডালিমের করোনা 'পজেটিভ' ফল আসে।

রিপোর্ট আসার পর ডালিমের স্বাস্থ্যের আরো অবনতি হয়। শুরু হয় শ্বাসকষ্ট ও গলা ব্যাথা। চিকিৎসকের পরামর্শে তাকে রামুর ডেডিকেটেড আইসোলেশনে নেয়া হয়। সেখানেও তার অবস্থার উন্নতি না হয়ে বরং অবনতি হতে তাকে। তাকে অক্সিজেন দেয়ার প্রয়োজন পড়লেও সেখানে পর্যাপ্ত অক্সিজেনের মজুদ ছিল না। তাকে বুধবার সন্ধ্যায় উখিয়ায় ইউএনএইচসিআর-এর পরিচালিত ১৫০ শয্যার কোভিড-১৯ বিশেষায়িত হাসপাতালের আইসোলেশন সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনদিন নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা চললেও তার শারীরিক অবস্থার উন্নতির চেয়ে আরো অবনতি হয়। তাই শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম নিতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়। চট্টগ্রাম রওয়ানা দিতে তার জন্য গাড়ি আসার আগেই তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

আবু সায়েম ডালিম মেরিন ড্রাইভ সড়কের দরিয়ানগর ও হিমছড়ি পর্যটন স্পটে বিনিয়োগ করে নতুন রূপে সাজিয়ে পর্যটক বিনোদনে উদ্যোগ নেন।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত