বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭
২৮ °সে

কুমিল্লায় করোনা উপসর্গে আরও ৬ জনের মৃত্যু

কুমিল্লায় করোনা উপসর্গে আরও ৬ জনের মৃত্যু
প্রতীকী ছবি।

কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালের একটি ভবনে করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য স্থাপিত ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে করোনা ভাইরাসের লক্ষণ-উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও ৬ জন মারা গেছেন।

বুধবার ভোর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালের আইসোলেশনে ৩ জন এবং আইসিইউতে ৩ জন মারা যান।

বুধবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন কুমেক হাসপাতালের সহকারি সার্জন ডা. মুক্তা রানী ভূঁইয়া।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন- চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার গোলাম রহমানের ছেলে আমিনুল হক (৭৫), কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার জাঙ্গালিয়া এলাকার গোলাম রাসেল খানের ছেলে জহির খান (৫০), একই এলাকার আনসার আলীর ছেলে আবদুল করিম (৬০)। আইসিইউতে মৃত ব্যক্তিরা হলেন,চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার ওয়াহাব আলীর ছেলে আবদুল করিম (৬৫), কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার রহিম উদ্দিনের ছেলে মফিজুর রহমান (৮০) ও বুড়িচং উপজেলার রামপুর এলাকার ডা. রাশেদুল ইসলামের ছেলে মফিজুল ইসলাম (৬৫)।

এদিকে বুধবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে নতুন করে আরও ২২ জন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে এখানে ১০৫ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে করোনা আক্রান্ত ৩৪ জন এবং উপসর্গ রয়েছে ৭১ জনের।

কুমেক হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান সাংবাদিকদের জানান, সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে জটিল রোগীরা একেবারেই শেষ পর্যায়ে সংকটাপন্ন অবস্থায় এখানে আসেন।

তিনি আরও জানান, এ হাসপাতালে গত ৩ জুন থেকে বুধবার (১ জুলাই) পর্যন্ত মোট ৭৯৫ জন ভর্তি হয়েছেন। এর মধ্যে সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৩৯ জন। এ পর্যন্ত মারা গেছেন মোট ১৫৩ জন। এদের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৬ জন এবং লক্ষণ-উপসর্গ নিয়ে ১২৭ জন মারা গেছেন।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত