বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭
৩৫ °সে

তালায় এনজিও কর্মীর পর স্ত্রীও করোনা পজিটিভ

তালায় এনজিও কর্মীর পর স্ত্রীও করোনা পজিটিভ
[ছবি: ইত্তেফাক]

সাতক্ষীরার তালায় এনজিও কর্মীর পর এবার তার স্ত্রী মিতার (২৮) শরীরে নতুন করে করোনা ভাইরাস পাওয়া গেছে। শনিবার (৪ জুলাই) বিকালে তালা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

আক্রান্ত ঐ গৃহবধূ বে-সরকারী সংস্থা আশা’র পাটকেলঘাটা ব্রাঞ্চের সহকারী ম্যানেজার সুশান্তের স্ত্রী। তাদের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলা সদরে হলেও বর্তমানে তারা পাটকেলঘাটা টাওয়ার রোডের সুবোধ কর্মকারের পুত্র তাপস কর্মকারের বাড়িতে ভাড়া থাকেন।

তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফারাহ ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে জানান, এ পর্যন্ত উপজেলায় ৭ নারীসহ মোট ৩৩ জন করোনা পজেটিভ রোগী সনাক্ত হয়েছে। এরমধ্যে দুইনারীসহ ৫ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এলাকাবাসী জানান, গত ২৭ জুন থেকে গায়ে জ্বর, সর্দি, কাশিসহ শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে সুশান্ত ও তার স্ত্রী মিতা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে যান। সেখানে কর্তব্যরত ডাক্তার তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেন এবং কোভিড-১৯ এর নমুনা সংগ্রহ করেন। পরবর্তীতে ৩ জুলাই সুশান্তের করোনা পজিটিভ আসে। এ সময় পাটকেলঘাটা থানা পুলিশের কুইক রেসপন্স টিম সুশান্তের ভাড়াবাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করে। এর একদিন পর শনিবার (৪ জুলাই) তার স্ত্রী মিতারও কোভিড-১৯ এর রিপোর্ট পজিটিভ আসে।

পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ বিষয়টি নিশ্চিত করে জানান, আক্রান্ত স্বামী-স্ত্রীর ভাড়াবাড়ীসহ আশেপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। এ সময় এলাকাবাসীকে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং সাতক্ষীরা জেলা পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

এদিকে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের ডা. জয়ন্ত সরকার জানান, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ২৩৪২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে তালা উপজেলার ১ জন নারীসহ মোট ১৯১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে এ পর্যন্ত মোট ২৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৪টি রিপোর্ট পজিটিভ ও বাকী সব রিপোর্ট নেগেটিভ এসেছে বলে এই স্বাস্থ্য কর্মকর্তা জানান।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত