বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭
৩৩ °সে

পুলিশ কর্মকর্তা শিক্ষকসহ করোনার উপসর্গে আরো ১৫ জনের মৃত্যু

পুলিশ কর্মকর্তা শিক্ষকসহ করোনার উপসর্গে আরো ১৫ জনের মৃত্যু
করোনা ভাইরাসের প্রতীকী ছবি।

মহামারি করোনার উপসর্গ জ্বর, গলাব্যথা, সর্দি-কাশি ও শ্বাসকষ্টে পুলিশ কর্মকর্তা ও শিক্ষকসহ আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। করোনার পরীক্ষার জন্য মৃতদের নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে এদের দাফন করা হয়েছে। গতকাল ইত্তেফাকের ব্যুরো, জেলা প্রতিনিধি ও উপজেলা সংবাদদাতাদের পাঠানো খবরের আলোকে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে আরো চার জনের মৃত্যু হয়েছে। এরা হলেন—পটুয়াখালী গলাচিপার চরদিয়াসের আলতাফ হোসেন (৬০), মেহেন্দিগঞ্জের ওয়াহউল্লাহ খান (৬২), ঝালকাঠির রাজাপুরের বাদুরতলার আবুল কায়সার (৭২) ও বরিশাল সদর কাউয়ার চরের মো. রাজ্জাক সরদার (৬৫)। হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন গতকাল এ তথ্য জানান।

বগুড়ায় গতকাল উপসর্গ নিয়ে হাসপাতালে এক ব্যক্তির (৬৫) মৃত্যু হয়েছে। তিনি নাটোরের লালপুর উপজেলার ইসলামপুরের বাসিন্দা। অন্যদিকে গাইবান্ধার গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জের এক ইটভাটা ব্যবসায়ী (৬৫) বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা গেছেন। তিনি করোনা উপসর্গ নিয়ে সোমবার রাতে আইসোলেশনে ভর্তি হন। গতকাল ঝিনাইদহ সদর হাসপাতালে রাকিবুল ইসলাম (৩৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শৈলকুপার বাসিন্দা তার বাবা খেলাফত জোয়ার্দ্দার জানান, ‘প্রায় এক সপ্তাহ ধরে সে ঠান্ডা জ্বরে ভুগছিল।’ মেহেরপুরের গাংনীতে করোনা উপসর্গ নিয়ে গতকাল জোবাইদা খাতুন নামে এক বৃদ্ধা তার বাড়িতে মারা গেছেন। অপরদিকে নড়াইলের লোহাগড়ায় এক পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে। উপজেলার শালনগর ইউনিয়নের পার শালনগর গ্রামের মোশারফ হোসেন (৫২) খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারে পুলিশ পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। গত ১ জুলাই খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষা করার জন্য দেওয়া হলেও গতকাল পর্যন্ত ফলাফল পাওয়া যায়নি।

দিনাজপুর বীরগঞ্জে গোলাম কিবরিয়া নামে এক স্কুলের প্রধান শিক্ষক গতকাল দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান। তিনি উপজেলার সাতোর ইউপির চৌপুকুরিয়া গ্রামের অধিবাসী এবং জনতা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। ফেনীতে জ্বর ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে কবির আহম্মদ নামে এক জনের মৃত্যু হয়েছে। সোমবার রাতে জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি সদর উপজেলার ধলিয়া এলাকার বাসিন্দা ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি। কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে উপসর্গ নিয়ে মারা গেছেন—নগরীর ঝাঁকুনীপাড়া এলাকার কানু লাল (৭৩), নগরীর পূর্ব বাগিচাগাঁও এলাকার মৃত অরিণী বকসীর ছেলে স্বপন (৬৫) ও আদর্শ সদর উপজেলার নোয়াপাড়া এলাকার মৃত সামছু উদ্দিনের মেয়ে হাসিনা (৫৭)। হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন এ তথ্য জানান। এদিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনা উপসর্গ নিয়ে আমীরুল ইসলাম (৭০) নামে এক ব্যক্তি সোমবার রাতে তার বাড়িতে মারা যান।

ইত্তেফাক এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত