শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২৪ ঘণ্টায় কুমেকে করোনা আক্রান্ত ও উপসর্গে ৯ জনের মৃত্যু

আপডেট : ০৯ জুলাই ২০২০, ১৫:৫২

কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চার নারীসহ ৯ জন মারা গেছেন। তাদের মধ্যে আইসোলেশন ওয়ার্ডে ছয়জন এবং করোনা ওয়ার্ডে তিনজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। কুমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় চার নারীসহ ৯ জন মারা গেছেন। তাদের মধ্যে রেহানা বেগম (৬২) ও চয়ন কুমার নামে দুইজন করোনা আক্রান্ত হয়ে মারা যান। রেহানা বেগম কুমিল্লার বুড়িচং উপজেলার আমির হোসেনের স্ত্রী এবং চয়ন কুমার কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার সচিল চন্দ্র পালের ছেলে। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন কুমিল্লা নগরীর কান্দিরপাড় এলাকার মিজানুর রহমান (৩৮), জেলার সদর উপজেলার কালিকাপুর এলাকার ফরিদ উদ্দিনের মেয়ে ফিরোজা বেগম (৬০), একই উপজেলার তোফাজ্জল হোসেনের মেয়ে রোকেয়া খাতুন (৬৫), মনোহরগঞ্জ উপজেলার আবদুল খালেকের ছেলে স্বপন (৩৮), চান্দিনা উপজেলার আবদুল্লাহর মেয়ে ফিরোজা বেগম (৬০), চৌদ্দগ্রাম উপজেলার ঘনা মিয়ার ছেলে রফিকুল ইসলাম (৬৫), চাঁদপুরের মতলব উপজেলার নিখিল সরকারের ছেলে নারায়ণ সরকার (৪০)। 

তিনি আরও জানান, এ পর্যন্ত করোনা ইউনিটে পজিটিভ ও উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ১৮৪ জন। এদের মধ্যে করোনা পজিটিভ নিয়ে ৬৭ জন এবং করোনা উপসর্গ নিয়ে ১১২ জন মারা গেছেন।

এদিকে কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান সাংবাদিকদের জানান, কুমিল্লায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার হাজার ১৬৭ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ১২৪ জন এবং আক্রান্ত হয়ে মারা গেছেন ১১২ জন।

ইত্তেফাক/এসি