বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

নারায়ণগঞ্জে দাপট কমছে করোনার

নারায়ণগঞ্জে দাপট কমছে করোনার
করোনা ভাইরাসের প্রতীকী ছবি।

নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণের পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। কমেছে সংক্রমণ ও মৃত্যুর হার। জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, সংক্রমণ এড়াতে সমন্বিতভাবে পদক্ষেপ নেওয়ায় সংক্রমণের হার তিন অঙ্ক থেকে দুই অঙ্কের ঘরে নেমে এসেছে। ধীরে ধীরে সংক্রমণের ‘হটস্পট’ থেকে বেরিয়ে আসছে নারায়ণগঞ্জ।

দেশে করোনা পরিস্থিতিতে রাজধানীর পর করোনা ভাইরাসের সংক্রমণের ‘হটস্পট’ হয়ে ওঠে শিল্প ও বাণিজ্য নগরী নারায়ণগঞ্জ। গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ৪৫ জন। মারা গেছে এক জন।

গত ২০ জুন থেকে ৩০ জুন পর্যন্ত হিসাবে দেখা যায়, ওই ১০ দিনে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের এবং সংক্রমিত হয়েছেন ৮৩৯ জন। এর আগে ২০ মে থেকে ৩০ মে পর্যন্ত মৃত্যু হয়েছে ১৭ জনের এবং সংক্রমিত হয়েছেন ৯৬৪ জন। এর আগে ২০ এপ্রিল থেকে ৩০ এপ্রিলে পর্যন্ত মৃত্যু হয় ১৬ জনের ও সংক্রমিত হন ৫২৭ জন।

এ বিষয়ে জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ জানান, করোনা ভাইরাসের সংক্রমণ কমতে শুরু করেছে। আগে যে অল্পসংখ্যক নমুনা পরীক্ষায় সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতা ছিল, সেটি এখন কমে আসছে। এখন অধিকসংখ্যক নমুনা পরীক্ষা হচ্ছে, অথচ সংক্রমিত রোগী কম পাওয়া যাচ্ছে। আইসোলেশনে রোগীর সুস্থতার হারও বেড়েছে।

৭ এপ্রিল করোনার সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে অতি ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। ৮ এপ্রিল নারায়ণগঞ্জ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করে সরকার।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, শুরু থেকে করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় রোগীদের আইসোলেশন ও কোয়ারেন্টাইন এবং লকডাউন নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগের সঙ্গে কাজ করেছে জেলা পুলিশ। সবার প্রচেষ্টায় মৃত্যু ও সংক্রমণ কমতে শুরু করেছে। এটা আমাদের ধরে রাখতে হ‡বে।

ইত্তেফাক/এসি

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত