করোনায় বিটিভির সাবেক মহাপরিচালকের মৃত্যু

করোনায় বিটিভির সাবেক মহাপরিচালকের মৃত্যু
ড. মো. ওয়াজেদ আলী খান।ছবি: ইত্তেফাক

করোনায় মারা গেলেন বিটিভির সাবেক মহাপরিচালক ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসির) সাবেক সদস্য ও সাবেক অতিরিক্ত সচিব মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা ড. মো. ওয়াজেদ আলী খান (৭২)। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে (বিএমএসইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। করোনায় আক্রান্ত হয়ে তার স্ত্রী রেহেনা বেগমও একই হাসপাতালে চিকিৎসাধীন। ড. ওয়াজেদ আলী খানের ভাই মো. লিয়াকত আলী খান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা, পাঁচ ভাই ও চার বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। জানা গেছে, গত মঙ্গলবার তার শরীরে জ্বর, ব্যথা, ঠাণ্ডাসহ করোনার উপসর্গ দেখা দিলে বঙ্গবন্ধু শেখ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর তার শরীরে করোনা পজিটিভ আসে। এরপর আজ সোমবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আরও পড়ুন: আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠাল তুরস্ক

বীর মুক্তিযোদ্ধা ড. মো. ওয়াজেদ আলী খানের পিতার নাম মৃত মো. আজমত আলী খান। গ্রামের বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাওড়া ইউনিয়নের ভাওড়া খানপাড়া গ্রামে। চাকরি জীবনে বিটিভির মহাপরিচালক, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-পরিচালক, অতিরিক্ত সচিব ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনসহ (পিএসসির সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান) সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

বীর মুক্তিযোদ্ধা ড. মো. ওয়াজেদ আলী খানের মৃত্যুতে তার পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন এমপি, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুর রহমান খান ফারুক, সাবেক এমপি মো. আবুর কালাম আজাদ সিদ্দিকী, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. আতাউল গনি মিয়া, মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মীর্জা মো. জুবায়ের হোসেন এবং ভাওড়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান প্রমুখ।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত