দেশে করোনায় আরও ২২ জনের মৃত্যু, আক্রান্ত ১৫৩৭

দেশে করোনায় আরও ২২ জনের মৃত্যু, আক্রান্ত ১৫৩৭
ফাইল ছবি

দেশে করোনা ভাইরাস শনাক্তের ২২০তম দিনে ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২২ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৪৮২ জন।

গতকালের চেয়ে আজ ৯ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩১ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৫৭৭ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। গত ৭ অক্টোবর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে। আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৪৮২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৮৭৩ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭ দশমিক ৬০ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭৭ দশমিক ৫২ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক শূন্য ৮ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৮১৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৫৩৭ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১৩ হাজার ২২৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৪৭২ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ১৩ শতাংশ। আগের দিনও এই হার ছিল ১১ দশমিক ১৩ শতাংশ।

দেশে এ পর্যন্ত মোট ২০ লাখ ৯৮ হাজার ৩৭ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ৮১ হাজার ২৭৫ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ১৭ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৮ দশমিক ২২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২১ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৩ হাজার ২৮৩ জনের। গতকালের চেয়ে ৭৩৮টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের ১০৯টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৮১৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৩ হাজার ২৮৭ জনের। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ৫৮৮টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে। বাসস

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত