বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭
৩৪ °সে

আমির ঝড়ে ৩০৭ রানে থামলো অস্ট্রেলিয়া

আমির ঝড়ে ৩০৭ রানে থামলো অস্ট্রেলিয়া
পাঁচ উইকেট নেয়া মোহাম্মদ আমির। ছবি-সংগৃহীত

অস্ট্রেলিয়ার ইনিংসটা যে গতিতে এগুচ্ছিল শেষ পর্যন্ত আর সেই গতি থাকেনি। পাঁচ উইকেট নেয়া মোহাম্মদ আমিরের দুর্দান্ত বোলিংয়ে ৪৯ ওভারে ৩০৭ রানে থামতে হলো অস্ট্রেলিয়াকে। বিশেষ করে ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ ১৪৬ রানের ওপেনিং জুটি গড়ে একটা বার্তাই দিয়েছিলেন। শেষ বেলায় আমিরের কাছে এসে যেন উল্টে গেল সব হিসেব।

বুধবার বিকেলে টস জিতে ফিল্ডিংয়ে নেমে পাকিস্তানের বোলাররা ওয়ার্নার-ফিঞ্চ জুটির কাছে একরকম অসহায় হয়ে পড়েন। ওপেনিং জুটি ভাঙতেই তাদের অপেক্ষা করতে হয় দলীয় ১৪৬ রান পর্যন্ত। ফিঞ্চকে মোহাম্মদ হাফিজের ক্যাচে পরিণত করে বহুল প্রতীক্ষিত ওপেনিং জুটি ভাঙেন আমির। আউট হওয়ার আগে ৮৪ বল থেকে ৮২ রানের দারুণ ইনিংস খেলেন ফিঞ্চ।

ওপেনিং জুটি ভাঙার পর ধীরে ধীরে প্রতিযোগিতায় ফিরে আসে পাকিস্তান। দলীয় ১৮৯ রানে হাফিজের বলে আসিফ আলীর হাতে ধরা পড়ে বিদায় নেন স্টিভ স্মিথ। এরপর ঝড় তোলার আভাস দিয়েও ১০ বল থেকে ২০ রান করে গ্লেন ম্যাক্সওয়েল ফিরেন সাজঘরে। ভয়ানক হয়ে ওঠার আগেই তাকে ফেরান শাহিন আফ্রিদি।

তবে ওয়ানডে ক্যারিয়ারে ১৫তম সেঞ্চুরি তুলে নেন ডেভিড ওয়ার্নার। দলীয় ২৪২ রানে ১১১ বল থেকে ১১টি চার ও একটি ছক্কার মারে ১০৭ রান ফিরেন তিনি। ওয়ার্নার ফেরার পর পাকিস্তানের বোলারদের আধিপত্য আরও বাড়তে থাকে। ৪২.১ ওভারে দলীয় ২৭৭ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফিরেন ওসমান খাজা।

এরপর শেষ ৭.৫ ওভারে বাকি পাঁচ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া যোগ করে মাত্র ৩০ রান। এক ওভার হাতে থাকতেই অলআউট হয়ে যায় ইংল্যান্ড বিশ্বকাপে শিরোপার অন্যতম দাবিদার এই দলটি। আমির মাত্র ৩০ রান দিয়ে নেন পাঁচ উইকেট। এর মাধ্যমে চলতি বিশ্বকাপে সর্বোচ্চ ১০ উইকেটে সংগ্রাহক হলেন তিনি। তাছাড়া এটি ইংল্যান্ড বিশ্বকাপে এখনো পর্যন্ত সেরা বোলিং ফিগার।

ইংল্যান্ড বিশ্বকাপে প্রথম তিন ম্যাচের দুটিতেই জিতেছে অস্ট্রেলিয়া। চার পয়েন্ট নিয়ে তাদের অবস্থান পয়েন্ট টেবিলের চারে। অপরদিকে সমান ম্যাচে পাকিস্তান একটিতে জয় পেয়েছে। আর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় তিন পয়েন্ট তাদের অবস্থান পয়েন্ট তালিকার ৮ নম্বরে।

ইত্তেফাক/কেআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত