বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হঠাৎ ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান

আপডেট : ১২ জুন ২০১৯, ২১:৪৫

পাঁচ উইকেট হারিয়ে হঠাৎ ব্যাটিং বিপর্যয়ে পড়ে গেল পাকিস্তান। দ্রুতই দুজন সেট ব্যাটসম্যান আউট হওয়ার পর ফিরে গেছেন শোয়েব মালিকও। হাফিজকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে ৮০ রানের দারুণ একটি জুটি গড়েছিলেন ইমাম। তবে দলীয় ১৩৬ রানে হাফসেঞ্চুরি করে বিদায় নেন তিনি। স্বল্প সময়ের মধ্যে তার পথ ধরেন ৪৬ রান করা হাফিজ। শোয়েব মালিক ফিরে গেছেন রানের খাতা খোলার আগেই। ২৮ ওভারে ১৫৫ রানের মধ্যে পাঁচ উইকেট হারিয়ে তারা এখন রীতিমতো বিপর্যস্ত।

এর আগে মাত্র ২ রানে প্রথম উইকেট হারিয়ে শুরুতেই হোঁচট খায় পাকিস্তান। ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই বিদায় নেন ফখর জামান। এরপর ইমাম-উল হক ও বাবর আজম ধীরে ধীরে শুরুর ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করেন। তবে একাদশ ওভারে দলীয় ৫৬ রানে বাবর আজম (৩০) আউট হয়ে যান। এবার ১১ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে দলটি রীতিমতো বিপর্যস্ত।

বুধবার বিকেলে টস জিতে ফিল্ডিংয়ে নেমে পাকিস্তানের বোলাররা ওয়ার্নার-ফিঞ্চ জুটির কাছে একরকম অসহায় হয়ে পড়ে। ওপেনিং জুটি ভাঙতেই তাদের অপেক্ষা করতে হয় দলীয় ১৪৬ রান পর্যন্ত। ফিঞ্চকে মোহাম্মদ হাফিজের ক্যাচে পরিণত করে বহুল প্রতীক্ষিত ওপেনিং জুটি ভাঙেন আমির। আউট হওয়ার আগে ৮৪ বল থেকে ৮২ রানের দারুণ ইনিংস খেলেন ফিঞ্চ।

অপর ওপেনার ওয়ার্নার ওয়ানডে ক্যারিয়ারে ১৫তম সেঞ্চুরি তুলে নেন। দলীয় ২৪২ রানে ১১১ বল থেকে ১১টি চার ও একটি ছক্কার মারে ১০৭ রান ফিরেন তিনি। ৪২.১ ওভারে ২৭৭ রানে পঞ্চম উইকেট হারায় অস্ট্রেলিয়া। অথচ শেষ ৭.৫ ওভারে মাত্র ৩০ রান করে বাকি পাঁচ উইকেট হারায় দলটি। তাই ৪৯ রানে ৩০৭ রানেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।

অন্য ব্যাটসম্যানদের মধ্যে কেউ উল্লেখযোগ্য রান করতে পারেননি। আমির মাত্র ৩০ রান দিয়ে নেন পাঁচ উইকেট। এর মাধ্যমে চলতি বিশ্বকাপে সর্বোচ্চ ১০ উইকেটে সংগ্রাহক হলেন তিনি। তাছাড়া এটি ইংল্যান্ড বিশ্বকাপে এখনো পর্যন্ত সেরা বোলিং ফিগার।

ইত্তেফাক/কেআই