ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
২৮ °সে


ভারতের ইনিংসের শেষ মুহূর্তে বৃষ্টির হানা

ভারতের ইনিংসের শেষ মুহূর্তে বৃষ্টির হানা
ছবি : সংগৃহীত

উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মার ১৪০ ও অধিনায়ক বিরাট কোহলির অপরাজিত ৭১ রানে ভর করে ৪৬ ওভার ৪ বলের খেলা শেষে ৩০৫ রানের বড় সংগ্রহ পেয়েছে ভারত। বৃষ্টির কারণে শেষ ২০ বলের খেলা মাঠে গড়ায়নি। শিগগিরই ভারতের ব্যাটে ফেরা না হলে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে পাকিস্তানের লক্ষ্য নির্ধারণ করা হবে। মোহাম্মদ আমির ছাড়া আর কোনো পাকিস্তান বোলারই প্রতিরোধ গড়তে পারেননি রোহিত-কোহলিদের সামনে।

এর আগে আজ রবিবার ইংল্যান্ডের ম্যানচেস্টারে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। ভারতকে শুরুতে ব্যাটিংয়ে পাঠালেও সুবিধা আদায় করতে ব্যর্থ হন পাকিস্তানি বোলাররা। ভারতের উদ্বোধনী জুটিতে আসে ১৩৬ রান। লোকেশ রাহুলকে আউট করে দীর্ঘ এই উদ্বোধনী জুটি ভাঙেন ওয়াহাব রিয়াজ। বাবর আজমের হাতে ক্যাচ দেয়ার আগে ৭৮ বল থেকে ৫৭ রান করেন শেখর ধাওয়ানের বদলে উদ্বোধনী ব্যাট করতে আসা এই ব্যাটসম্যান।

এরপর অধিনায়ক বিরাট কোহলিকে সাথে করে ৯৮ রানের আরো একটি বড় জুটি গড়ে আউট হন রোহিত শর্মা। ১১৩ বল খেলে ব্যক্তিগত ১৪০ রানে হাসান আলীর শিকার হন এই উদ্বোধনী ব্যাটসম্যান। দলীয় রান তখন ২৩৪। তৃতীয় স্পেলে বল করতে এসেই দুই উইকেট তুলে নেন মোহাম্মদ আমির। পরপর ফেরান হার্দিক পাণ্ডিয়া ও মাহেন্দ্র সিং ধোনীকে। দলীয় ২৯৮ রানের মাথায় ধোনী আউট হওয়ার পর রানের চাকা এককভাবে সচল রাখেন অধিনায়ক কোহলি।

ভারত তিন ম্যাচ থেকে দুই জয় ও এক ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে ৫ পয়েন্ট নিয়ে বেশ সুবিধাজনক অবস্থায় রয়েছে। অন্যদিকে চার ম্যাচ থেকে পাকিস্তানের পয়েন্ট মাত্র ৩। এক ম্যাচ জিতে দুটিতে হেরেছে তারা। বৃষ্টিবিঘ্নিত এক ম্যাচ থেকে পেয়েছে ১ পয়েন্ট।

বিশ্বকাপে ছয়বারের মুখোমুখিতে প্রতিবারই জিতেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন