ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
২৯ °সে


ছোট হচ্ছে লক্ষ্য

ছোট হচ্ছে লক্ষ্য
লিটন দাস। ছবি-সংগৃহীত

মিচেল স্টার্কের বলে বোল্ড হয়ে ফিরেছিলেন একমাত্র হাফসেঞ্চুরিয়ান তামিম ইকবাল। দলীয় ১৪৪ রানে ৭৪ বল থেকে ছয়টি চারের মারে তিনি করেছেন ৬২ রান। এবার ফিরলেন লিটন দাসও। ১৭ বল থেকে ২০ রান করে অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ’র শিকার হন তিনি। ৪০ ওভারের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ চার উইকেটে ২৪৫ রান।​

অস্ট্রেলিয়ার দেয়া ৩৮২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২৩ রানে রান আউট হয়ে যান সৌম্য সরকার। এরপর দলীয় ১০২ রানের মাথায় ৪১ বলে ৪১ রান করে স্টইনিসের​ বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দেন সাকিব। তাই রান সংগ্রাহক হিসেবে ওয়ার্নারের পরেই থাকলেন তিনি। এবার তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ফিরলেন তামিম।

আজ বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহ্যামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের ১৬৬ রানের দানবীয় ইনিংস ও ওসমান খাজার দৃঢ়তায় ৫০ ওভারে ৫ উইকেটে ৩৮১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। বাংলাদেশের পক্ষে তিনটি উইকেট তুলে নেন সৌম্য সরকার। একটি উইকেট পান মুস্তাফিজুর রহমান।

ব্যাটে নেমে সতর্ক শুরু করেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। দুজনে মিলে সংগ্রহ করেন ১২১ রানের বড় জুটি। সৌম্য সরকারের বলে আউট হওয়ার আগে ৫১ বলে ৫৩ রান করেন অস্ট্রেলিয়ান অধিনায়ক। এরপর ওয়ার্নারের সঙ্গে যোগ দেন ওসমান খাজা। ১৯২ রানের এই জুটিই বাংলাদেশকে ছিটকে ফেলে ম্যাচ থেকে। সৌম্য সরকারের দ্বিতীয় শিকার ওয়ার্নার ১৪৭ বলে খেলেন ১৬৬ রানের বিশাল ইনিংস। দলীয় স্কোর তখন ৩১৩ রান। দলীয় ৩৫৩ রানের মাথায় ব্যক্তিগত ৮৯ রানে সৌম্য সরকারের তৃতীয় শিকারে পরিণত হন ওসমান খাজা। এর আগে সৌম্য সরকারের ওই ওভারেই রান আউট হন ম্যাক্সওয়েল। এতে অস্ট্রেলিয়ার রানের গতি কিছুটা কমে আসে।

ইংল্যান্ড এন্ড ওয়েলস বিশ্বকাপের এই আসরে পাঁচ ম্যাচের চারটিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার অবস্থান টেবিলের তৃতীয়স্থানে। অন্যদিকে ৫ ম্যাচ থেকে দুই জয়, দুই হার ও এক ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে ৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান পঞ্চমস্থানে।

ইত্তেফাক/এএম/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন