নিশাম-গ্র্যান্ডহোমে নিউজিল্যান্ডের সংগ্রহ ২৩৭

নিশাম-গ্র্যান্ডহোমে নিউজিল্যান্ডের সংগ্রহ ২৩৭
নিউজিল্যান্ডকে সম্মানজনক স্কোর গড়তে সহায়তা করেন জিমি নিশাম ও কলিন গ্র্যান্ডহোম। ছবি-সংগৃহীত

জিমি নিশাম ও কলিন গ্র্যান্ডহোমের দৃঢ়তায় শেষ পর্যন্ত ২৩৭ রান করেছে নিউজিল্যান্ড। মাত্র ৮৩ রানে পাঁচ উইকেট হারানো কিউইদের টেনে তুলেছেন এ দুজন। নিশাম তিন রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি।

বার্মিংহ্যামে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। মাঠে নেমে দলীয় ৫ রানে আমিরের ব্যক্তিগত প্রথম ওভারের প্রথম বলে বোল্ড হয়ে ফিরেন মার্টিন গাপটিল।

এরপর টানা তিন উইকেট তুলে নেন শাহিন শাহ আফ্রিদি। একে একে কলিন মুনরো, রস টেলর ও টম লাথামকে ফিরিয়ে দেন ১৯ বছর বয়সী এই বাঁহাতি পেসার। সবশেষ শাদাব খান ফেরান কেন উইলিয়ামসনকে। আউট হওয়া পাঁচ ব্যাটসম্যানের মধ্যে উইলিয়ামসন সর্বোচ্চ ৪১ রান করেন।

মাত্র ৮৩ রানে পাঁচ উইকেট হারিয়ে রীতিমতো বিপর্যয়ে পড়ে যায় নিউজিল্যান্ড। সেই অবস্থা থেকে দলকে তুলেন জিমি নিশাম ও কলিন গ্র্যান্ডহোম। ১৩২ রানের দারুণ একটা জুটি গড়েন এ দুজন। দলীয় ২১৫ রানে ৭১ বলে ৬৪ রান করে ফিরেন গ্র্যান্ডহোম। আর ১১২ বল থেকে পাঁচটি চার ও তিনটি ছক্কার মারে নিশাম ৯৭ রান করে অপরাজিত থাকেন।

বিশ্বকাপে এখনো অপরাজিত নিউজিল্যান্ড। ছয় ম্যাচে ১১ পয়েন্ট তাদের ঝুলিতে আছে। সমান সংখ্যক ম্যাচে দুটি জয়, তিনটি হারসহ পাকিস্তানের সংগ্রহ ৫ পয়েন্ট। সেমিফাইনাল নিশ্চিত করতে নিউজিল্যান্ডের প্রয়োজন একটি জয়। আর পাকিস্তানের সেমির ভাগ্য এখনো ঝুলন্ত। নিজেদেরকে লড়াইয়ে টিকিয়ে রাখতে তাদের জিততে হবে শেষ তিন ম্যাচও।

ইত্তেফাক/কেআই

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত