ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
২৮ °সে


এখন সব ম্যাচই ফাইনাল: মাশরাফি

এখন সব ম্যাচই ফাইনাল: মাশরাফি
ফাইল ছবি

বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ দুটি ম্যাচকে ফাইনাল ম্যাচ বলে উল্লেখ করেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সেমি-ফাইনালে খেলতে হলে এই মুহুর্তে কোনো দলের সামর্থ্য কতটুকু সেটি ভাবার কোনো সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, এখন জয়টাই আমাদের কাছে প্রধান।

আগামী ২ জুলাই এজবাস্টনে বাঁচা মরার লড়াইয়ের শেষ দুটির প্রথমটিতে ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ। গ্রুপ পর্বের শেষ ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান। আগামী ৫ জুলাই লর্ডসে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

মাশরাফি বলেন, ‘আজকের তারিখ পর্যন্ত অনেক অংক কষা হয়েছে। তবে এখন ভারতের বিপক্ষে জয় ছাড়া কোন গতি নেই। কারণ সেমি-ফাইনালে খেলতে হলে আমাদেরকে অবশ্যই জয়লাভ করতে হবে। আমাদের কাছে এই ম্যচই সেমি-ফাইনাল অথবা ফাইনাল।’

বর্তমানে বিশ্বকাপ মধ্য গগনে। এখন চলছে সেমি-ফাইনালের লড়াই। আর বাংলাদেশ হচ্ছে সেমি-ফাইনালে খেলার প্রধান দাবীদার। কারণ সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে টাইগাররা।

বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া গতকাল স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে এই পথে টাইগারদের আরো একধাপ এগিয়ে দিয়েছে। স্বাগতিক ইংল্যান্ড যদি বাকী দুই ম্যাচের একটিতেও জিততে না পারে, তাহলে এক ম্যাচে জয় পেলেই শেষ চারে খেলার সুযোগ হবে বাংলাদেশের।

ইতোমধ্যে টুর্নামেন্টের গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্থানকে হারিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচে এই জয়ের বিপরীতে হেরে গেছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার কাছে। শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় একটি করে পয়েন্ট পেয়েছে দুই দল। যদি পয়েন্টের দিক থেকে বাংলাদেশ, শ্রীলংকা, ইংল্যান্ড ও পাকিস্তান সমান হয়, তাহলে নেট রান রেটের ভিত্তিতে চুড়ান্ত হবে সেমি-ফাইনালের চতুর্থ দল।

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘ভারত আমাদের চেয়ে কতটুকু এগিয়ে রয়েছে, কিংবা আমরা কতটুকু পিছিয়ে রয়েছি সেটি ভাবার সুযোগ এখন নেই। আমাদের টিকে থাকতে হলে ভারতের বিপক্ষে জয় পেতে হবে।’

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন