দলের জন্য সাকিব অনেক বড় অনুপ্রেরণা: সৌম্য

প্রকাশ : ২৬ জুন ২০১৯, ২০:৫৯ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

ফাইল ছবি

দ্বাদশ বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচ খেলতে এখন বার্মিংহামে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী চারদিন কোনো অনুশীলন বা টিম মিটিং নেই দলের। অর্থাৎ, ক্রিকেট থেকে দূরেই থাকবেন তারা। তাই এই সময় নিজেদের মতো করে উপভোগ করবেন মাশরাফি-সাকিব-তামিমরা।

পুরো টুর্নামেন্টে জুড়ে দুর্দান্ত ফর্ম প্রদর্শন করে চলেছেন সাকিব। ব্যাট হাতে এখন পর্যন্ত ৬ ম্যাচে ৪৭৬ রান করেছেন তিনি। টুর্নামেন্টের শুরু থেকেই ব্যাট হাতে উজ্জ্বল সাকিব। ২টি সেঞ্চুরি-৩টি হাফ সেঞ্চুরি এসেছে তার ব্যাট থেকে। বল হাতে আহামরি কিছু করতে পারেননি তিনি। তবে দলের প্রয়োজনে দলকে ব্রেক-থ্রু এনে দিতে পারদর্শী ছিলেন সাকিব। অবশেষে বল হাতেও জ্বলে উঠেন সাকিব।

গত ২৪ জুন সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে ২৯ রানে ৫ উইকেট নেন সাকিব। ফলে এবারের আসরে এখন পর্যন্ত তার শিকার ১০ উইকেট। তাই ব্যাট-বল হাতে এবারের বিশ্বকাপে সবচেয়ে উজ্জল খেলোয়াড় সাকিবই। তাই ক্রিকেট বিশ্লেষকদের মতে, চলমান বিশ্বকাপের সেরা খেলোয়াড় হতে যাচ্ছেন সাকিবই। শুধুমাত্র দলের বাইরেই নয়, দলের মধ্যে সাকিবকে নিয়ে আলোচনা আকাশ ছোয়া। সাকিব বন্দনায় মুখর দলের খেলোয়াড়রা।

অধিনায়ক মাশরাফি তো সাকিবের প্রশংসায় পঞ্চমুখ। আগের ম্যাচগুলোর পর মাশরাফি বলেছিলেন, ‘সাকিব বরাবরের মতোই দলের জন্য অবদান রাখছে। প্রতি ম্যাচেই সে নেমে এমন কিছু করেছে, এক কথায় অসাধারন। আশা করছি, পুরো টুর্নামেন্টেই সে ভালো করে যাবে।’

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে সাকিবের প্রশংসা করেছেন দলের বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকার। তিনি বলেন, ‘আমাদের জন্য সাকিব ভাই অনেক বড় একটি পাওয়া। অনেক বড় অনুপ্রেরণা। ড্রেসিং রুমে তার সাথে সময় কাটানো, তাকে দেখতে পারাটা দুর্দান্ত। সাকিবের অনেক রেকর্ড। তার কাছ থেকে অনেক কিছু শেখার আছে আমাদের। ক্যারিয়ার শেষ করলে হয়তো বোঝা যাবে, কত বড় কিংবদন্তি সাকিব। আমি তার কাছ থেকে অনেক শিখেছি। তার ধারাবাহিক পারফরমেন্স অনেক বড় ব্যাপার।’

ইত্তেফাক/এএম