শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শুরুতেই ফখরকে ফেরালেন বোল্ট

আপডেট : ২৬ জুন ২০১৯, ২১:০৮

নিউজিল্যান্ডের দেয়া ২৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারাল পাকিস্তান। তৃতীয় ওভারেই দলীয় ১৯ রানে ট্রেন্ট বোল্টের বলে মার্টিন গাপটিলের হাতে ধরা পড়েন তিনি। ৫ ওভারের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ এক উইকেটে ২৪ রান। 

বার্মিংহ্যামে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করে ৬ উইকেটে ২৩৭ রান করে নিউজিল্যান্ড। মাঠে নেমে দলীয় ৫ রানে আমিরের ব্যক্তিগত প্রথম ওভারের প্রথম বলে বোল্ড হয়ে ফিরেন মার্টিন গাপটিল।

এরপর টানা তিন উইকেট তুলে নেন শাহিন শাহ আফ্রিদি। একে একে কলিন মুনরো, রস টেলর ও টম লাথামকে ফিরিয়ে দেন ১৯ বছর বয়সী এই বাঁহাতি পেসার। সবশেষ শাদাব খান ফেরান কেন উইলিয়ামসনকে। আউট হওয়া পাঁচ ব্যাটসম্যানের মধ্যে উইলিয়ামসন সর্বোচ্চ ৪১ রান করেন।

মাত্র ৮৩ রানে পাঁচ উইকেট হারিয়ে রীতিমতো বিপর্যয়ে পড়ে যায় নিউজিল্যান্ড। সেই অবস্থা থেকে দলকে তুলেন জিমি নিশাম ও কলিন গ্র্যান্ডহোম। ১৩২ রানের দারুণ একটা জুটি গড়েন এ দুজন। দলীয় ২১৫ রানে ৭১ বলে ৬৪ রান করে ফিরেন গ্র্যান্ডহোম। আর ১১২ বল থেকে পাঁচটি চার ও তিনটি ছক্কার মারে নিশাম ৯৭ রান করে অপরাজিত থাকেন।

বিশ্বকাপে এখনো অপরাজিত নিউজিল্যান্ড। ছয় ম্যাচে ১১ পয়েন্ট তাদের ঝুলিতে আছে। সমান সংখ্যক ম্যাচে দুটি জয়, তিনটি হারসহ পাকিস্তানের সংগ্রহ ৫ পয়েন্ট। সেমিফাইনাল নিশ্চিত করতে নিউজিল্যান্ডের প্রয়োজন একটি জয়। আর পাকিস্তানের সেমির ভাগ্য এখনো ঝুলন্ত। নিজেদেরকে লড়াইয়ে টিকিয়ে রাখতে তাদের জিততে হবে শেষ তিন ম্যাচও।

ইত্তেফাক/কেআই