বোল্টের হ্যাটট্রিক, ২৪৩ রানে থামল অস্ট্রেলিয়া

বোল্টের হ্যাটট্রিক, ২৪৩ রানে থামল অস্ট্রেলিয়া
বোল্টের আবেদনে সাড়া দিচ্ছেন আম্পায়ার। ছবি-সংগৃহীত

শুরু ও শেষটা হলো কিউই বোলারদের দাপটে। মাঝে ওসমান খাজা ও অ্যালেক্স ক্যারির দৃঢ়তায় লড়াই করার মতো স্কোর পায় অস্ট্রেলিয়া। শেষ ওভারে ট্রেন্ট বোল্টের হ্যাটট্রিকে নয় উইকেটে ২৪৩ রানে থেমেছে দলটি। ভারতের মোহাম্মদ সামির পর দ্বিতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করলেন বোল্ট।

লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে শনিবার সন্ধ্যায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাট হাতে নেমে দলীয় ১৫ রানে ফিঞ্চকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ফেরত পাঠান ট্রেন্ট বোল্ট। ৩৮ রানে লুকি ফার্গুসনের বলে লাথামের হাতে ধরা পড়েন ওয়ার্নার। দলীয় স্কোরে ৮ রান যোগ হতেই ফার্গুসনের দ্বিতীয় শিকারে পরিণত হন স্টিভ স্মিথ।

এরপর ওসমান খাজার সঙ্গে জুটি বেঁধে মার্কস স্টয়েনিস এগুনোর চেষ্টা করেন। তবে দলীয় ৮১ রানে জিমি নিশামের বলে তিনিও ফিরে যান। এরপর নিশামের দ্বিতীয় শিকারে পরিণত হন গ্লেন ম্যাক্সওয়েল। মাত্র ৯২ রানে পাঁচ উইকেট হারিযে চরম বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন : ইসলামকে অপমান করেছেন নুসরাত: ইমাম

সেই অবস্থা থেকে উদ্ধারে একসঙ্গে জুটি বাঁধেন ওসমান খাজা ও অ্যালেক্স ক্যারি। এই দুজন ১০৭ রানের দারুণ একটি জুটি গড়েন। শেষ পর্যন্ত দলীয় ১৯৯ রানে ক্যারি আউট হলে জুটি ভাঙে। ৭২ বল থেকে ৭১ রানের দারুণ ইনিংস খেলেন তিনি।

এরপর ওসমান খাজার সঙ্গে জুটি বাঁধেন প্যাট কামিন্স। ৪৪ রানের জুটি গড়ার পর ওসমান খাজাকে ফিরিয়ে জুটি ভাঙেন বোল্ট। শেষ ওভারের তৃতীয় বলে খাজাকে ফিরিয়ে পরবর্তী দুই বলে মিচেল স্টার্ক এবং জেসন বেহরেনডর্ফের উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন বোল্ট।

তাই ২৪৩ রানেই থামে অসিরা। ৮৮ রানের দারুণ একটি ইনিংস খেলেন খাজা। আর ২৩ রান করে অপরাজিত থাকেন কামিন্স।

অস্ট্রেলিয়া এর মধ্যেই সেমিফাইনাল নিশ্চিত করেছে। সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দলীট আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে তিনে রয়েছে নিউজিল্যান্ড। এই ম্যাচে অসিদের হারাতে পারলে সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে কিউইদেরও। তবে হেরে গেলেও সুযোগ থাকছে শেষ চারে খেলার।

ইত্তেফাক/কেআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত