সেঞ্চুরি করে ফিরলেন রোহিত

সেঞ্চুরি করে ফিরলেন রোহিত
রোহিত শর্মা। ছবি-সংগৃহীত

ইংল্যান্ডের দেয়া ৩৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার লোকেশ রাহুল ফিরে যান দলীয় ৮ রানেই। বিরাট কোহলির সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৩৮ রানের জুটি গড়েন রোহিত শর্মা। এরপর ৭৫ বল থেকে ৬৫ রান করে কোহলি ফিরেন সাজঘরে। তবে সেঞ্চুরি পূর্ণ করেন রোহিত। এরপর অবশ্য বেশিদূর যেতে পারলেন না। দলীয় ১৯৮ রানে ফিরেন রোহিত। আউট হওয়ার আগে ১০৯ বল থেকে ১৫টি চারের মারে করেন ১০২ রান। ৩৭ ওভারের খেলা শেষে ভারতের সংগ্রহ তিন উইকেটে ২০৪ রান।

এর আগে আজ রবিবার ইংল্যান্ডের বার্মিংহামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান। প্রথমে ব্যাট করে জনি বেয়ারস্টোর সেঞ্চুরি ও বেন স্টোকসের ৭৯ রানের দারুণ ইনিংসের সুবাদে ৩৩৭ রানের বড় সংগ্রহ পায় ইংল্যান্ড।

ইংল্যান্ডের শুরুটা হয়েছিল দুর্দান্ত। জেসন রয়কে নিয়ে ১৬০ রানের দারুণ এক জুটি গড়েছিলেন জনি বেয়ারস্ট। সেই জুটি ভাঙেন কুলদীপ যাদব। ৫৭ বল থেকে ৬৬ রান করেন তিনি। দলীয় ২০৫ রানে ফিরেন অপর ওপেনার বেয়ারস্ট। আউট হওয়ার আগে ১০৯ বল থেকে ১০টি চার ও ৬টি ছক্কার মারে ১১১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন বেয়ারস্ট। এর পরপরই মোহাম্মদ সামির বলে ফিরেছেন ইয়ন মরগান।

এরপর ইয়ন মরগান ও বেন স্টোকস চতুর্থ উইকেটে ৭০ রানের জুটি গড়েন। দলীয় ২৭৭ রানে রুট আউট হন ব্যক্তিগত ৪৪ রানে। এরপর একপ্রান্তে স্টোকস দুর্দান্ত খেললেও অপরপ্রান্ত থেকে আউট হয়ে যান জোস বাটলার ও ক্রিস ওয়েকস। শেষ পর্যন্ত ৫৪ বল থেকে ৭৯ রানের দারুণ এক ইনিংস খেলে বিদায় নেন স্টোকস।

বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ম্যাচ হারেনি ভারতকে। ছয়টি ম্যাচ খেলে তারা জিতেছে পাঁচটিতেই। আরেকটি ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। ফলে, আজ ইংল্যান্ডকে হারাতে পারলেই সেমিফাইনালের জায়গাটা নিশ্চিত করে ফেলবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

সেদিক থেকে বেশ খানিকটা পিছিয়েই আছে ইংল্যান্ড দল। সবচেয়ে বড় ফেবারিট হিসেবে নিজেদের মাটিতে বিশ্বকাপ খেলতে নেমেছিল তারা। কিন্তু, সাত ম্যাচের মধ্যে তিনটিতেই হেরে গিয়ে বেশ বিপাকে আছে দলটি। আর আজ হেরে গেলে সেমির পথটা আরো কঠিন হয়ে যাবে ইয়ন মরগ্যানের দলের জন্য।

ইত্তেফাক/কেআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত