ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
২৮ °সে


বৃষ্টির পর যেদিকে গড়াতে পারে ম্যাচ

বৃষ্টির পর যেদিকে গড়াতে পারে ম্যাচ
ছবি : সংগৃহীত

ম্যানচেস্টারে বৃষ্টিতে বন্ধ হয়ে আছে ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে প্রথম সেমিফাইনাল। টস জিতে শুরুতে ব্যাট করা নিউজিল্যান্ড ৪৬.১ ওভারে ৫ উইকেটে ২১১ রান করার পর হানা দেয় বৃষ্টি। সেই থেকে সাড়ে তিন ঘণ্টার মতো খেলা বন্ধ আছে।

এখন বৃষ্টি থেমেছে। বাংলাদেশ সময় ১১টা ১০ মিনিটে ম্যাচ অফিসিয়ালরা মাঠ পরিদর্শন করে খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। বৃষ্টির পর খেলা শুরু হলে ভারতের টার্গেট হতে পারে ২০ ওভারে ১৪৮ রান।

আরও পড়ুন : রিকশাচালক-মালিকদের বিক্ষোভে ভোগান্তিতে নগরবাসী

যদি খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় তবে তা যাবে রিজার্ভ ডে-তে। আজ যেখানে শেষ হয়েছে আগামীকাল বুধবার সেখান থেকেই ফের শুরু হবে খেলা। রিজার্ভ ডে-তে যদি খেলা একইভাবে পরিত্যক্ত হয়, সেক্ষেত্রে লিগ পর্বে পয়েন্ট তালিকায় উপরে থাকা দল যাবে ফাইনালে। তখন এই ম্যাচ থেকে ভারত চলে যাবে ফাইনালে।

তবে রিজার্ভ ডে-তে যাওয়ার আগে আজ অতিরিক্ত ১২০ মিনিট খেলার সুযোগ আছে। সেক্ষেত্রে বৃষ্টি থামলে এই সময়ের মধ্যে অন্তত ২০ ওভার করে দু’দলেরই খেলা পূরণ হতে হবে। যেহেতু নিউজিল্যান্ড ৪৬.১ ওভার খেলেছে, তাই আজ খেলা শুরু হলে আর তাদের ব্যাট হাতে নামতে হবে না। তখন বৃষ্টি আইনে নির্ধারিত টার্গেটে ব্যাট করতে হবে ভারতকে। সেই হিসেবে বৃষ্টি আইনে ভারতের টার্গেট হবে ২০ ওভারে ১৪৮ রান।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন