ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
২৯ °সে


ব্যাটে সেরা রোহিত, বলে স্টার্ক

ব্যাটে সেরা রোহিত, বলে স্টার্ক
রোহিত শর্মা ও মিচেল স্টার্ক। ছবি-সংগৃহীত

ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে আজ পর্দা নামল বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসরের। সুপার ওভারের ম্যাচে প্রথমবারের মতো বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। টুর্নামেন্ট শেষে ব্যাটে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন ভারতের রোহিত শর্মা। আর বল হাতে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ককেও ছাড়িয়ে যেতে পারেননি কেউ। যদিও দুই দলই সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে।

রোহিত শর্মা পাঁচ সেঞ্চুরিতে ৬৪৮ রান করে ব্যাট হাতে সেরা স্থানটা ধরে রেখেছেন। তার চেয়ে মাত্র এক রান কম নিয়ে অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার রয়েছেন দ্বিতীয় স্থানে। তারপরই আছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার সংগ্রহ ৬০৪ রান। ৫৭৮ রান নিয়ে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন চতুর্থ। যিনি হয়েছেন বিশ্বকাপের সেরা ক্রিকেটার।

৫৫৬ রান নিয়ে জো রুট রয়েছেন পঞ্চম স্থানে। শীর্ষ তিন ব্যাটসম্যানের মধ্যে সাকিব সবচেয়ে কম ৮ ইনিংস খেলেছেন। রোহিত ৯টি ও ওয়ার্নার ১০টি ইনিংস খেলেন।

এদিকে সেমিফাইনাল থেকে বিদায় নেয়া অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক বল হাতে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন। ১০ ইনিংসে ১৮.৫৯ গড়ে তার উইকেট সংখ্যা ২৭টি। ২১ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের লুকি ফার্গুসন দ্বিতীয় স্থানে রয়েছেন। এরপরই ইংল্যান্ডের জোফ্রা আর্চার ও বাংলাদেশের মুস্তাফিজুর রহমান সর্বোচ্চ ২০টি করে উইকেট নেন। গড়ে পিছিয়ে থাকায় মুস্তাফিজ আছেন চতুর্থ স্থানে। সাকিব বল হাতে ১১ উইকেট নেন।

তাই ৬০৪ রান ও ১১ উইকেট নিয়ে টুর্নামেন্ট সাকিব টুর্নামেন্ট সেরা হবেন এমন আশা ছিল অনেকের। সঙ্গে রোহিত শর্মা ও মিচেল স্টার্কও ছিলেন আশাবাদী। তবে এই তিনজনকে হতাশ করে শেষ পর্যন্ত টুর্নামেন্ট সেরার পুরস্কার তুলে দেয়া হয় কেন উইলিয়ামসনের হাতে।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন