বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
৩২ °সে

‘কাব্যচন্দ্রিকা একাডেমী পুরস্কার’ বিজয়ীদের নাম ঘোষণা

‘কাব্যচন্দ্রিকা একাডেমী পুরস্কার’ বিজয়ীদের নাম ঘোষণা
‘কাব্যচন্দ্রিকা একাডেমী পুরস্কার’ বিজয়ীদের নাম ঘোষণা। ছবি: সংগৃহীত।

‘সাহিত্যের শুদ্ধতায় সৃজনশীল সৃষ্টি' এ স্লোগানকে ধারণ করে আরো একবার ঘোষণা করা হলো ‘কাব্যচন্দ্রিকা একাডেমী পুরস্কার-২০২০’। রোববার বিকেলে বাংলাদেশ কাব্যচন্দ্রিকা সাহিত্য একাডেমীর কার্যালয়ে প্রতিষ্ঠানটির মহাপরিচালক পবিত্র মহন্ত জীবন সংবাদ সম্মেলনে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করেন।

দুই বাংলার কবি সাহিত্যিক, সাংবাদিক, সংগঠক, ছড়াকারসহ বিভিন্ন শাখায় এ বছর আট বিভাগে কাব্যচন্দ্রিকা একাডেমী পুরস্কার, কাব্যচন্দ্রিকা সাহিত্য পুরস্কার ও কাব্যচন্দ্রিকা শিশুসাহিত্য পুরস্কার ঘোষণা করা হয়।

এ বছর কাব্যচন্দ্রিকা একাডেমী পুরস্কার অর্জন করেন কবি দিলরুবা শাহাদাৎ , আনওয়ারুল ইসলাম রাজু , এ.এস.এম. হাবিবুর রহমান, নজরুল মৃধা , সত্যজিৎ বিশ্বাস, সংগ্রাম মিত্র এবং এড. মো. জাকিউল আলম সোহেল।

কাব্যচন্দ্রিকা সাহিত্য পুরস্কার অর্জন করেন সনজিৎ মহন্ত, আব্দুর রাজজাক, শামসুজ্জামান সোহাগ, তানজিলা বিনতে আজাদ, বাদল রায় স্বাধীন, সাজু কবীর এবং সুচেতা লাহিড়ী মিত্র।

কাব্যচন্দ্রিকা শিশুসাহিত্য পুরস্কার রেজাউল ইসলাম হাসু, কবির কাঞ্চন, উত্তম মিত্র, পথিক মিজান, মো. মাজিদুল ইসলাম মুন্না।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পী নদীয়া কিশোর রায় (বাংলাদেশ বেতার রংপুর), নরেশ চন্দ্র রায়, মিলন মিয়া, রবিউল আলম, বাবুল কিশোর, তাপস চন্দ্র রায়, কাজল মহন্ত, তরণী কান্ত, বিনয় মহন্ত, ফারুক হোসেনসহ একাডেমীর কার্যনির্বাহী ও সদস্যবৃন্দ।

এ সময় মহাপরিচালক পবিত্র মহন্ত জীবন জানান, রোববার বিকালে বাংলাদেশ কাব্যচন্দ্রিকা সাহিত্য একাডেমীর কার্যনির্বাহী পরিষদের বৈঠকে পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিদের নাম চূড়ান্ত করা হয়। জানুয়ারিতে আনুষ্ঠানিক ভাবে গুণীজনদের পুরস্কার প্রদান করা হবে।

ইত্তেফাক/আরএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত