ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
২৯ °সে


আগামী ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস

আগামী ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস
জাতীয় চলচ্চিত্র দিবস। ছবি: সংগৃহীত

আগামী ৩ এপ্রিল যথাযথ মর্যাদায় সরকারি ও বেসরকারিভাবে পালিত হবে জাতীয় চলচ্চিত্র দিবস। এ উপলক্ষে সরকারি পর্যায়ে দু’দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) এবং জাতীয় চলচ্চিত্র উদযাপন কমিটির যৌথ উদ্যোগে দিবসটি উপলক্ষে দুইদিনের ব্যাপক কর্মসূচি পালিত হবে।

জাতীয় চলচ্চিত্র দিবস পালনের বিষয়ে এফডিসি জানায়, 'বাংলাদেশের চলচ্চিত্রের বিভিন্ন বিষয় তুলে ধরা এবং এই শিল্পের ভবিষ্যৎ করণীয় বিষয়ে আলোকপাত করা হবে'। উদযাপন কমিটির আহবায়ক নির্বাচিত করা হয়েছে স্বনামখ্যাত অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমামকে এবং সদস্য সচিব নির্বাচিত হয়েছেন এফডিসির ভারপ্রাপ্ত মহাপরিচালক লক্ষ্মন চন্দ্র দেবনাথ'।

উদযাপন কমিটির কর্মসূচির প্রথম দিন ৩ এপ্রিল রযেছে দিনব্যাপী আয়োজন। এর মধ্যে রয়েছে সকাল সাড়ে নয়টায় এফডিসিতে জাতীয় পতাকা উত্তোলন। সৈয়দ হাসান ইমাম জাতীয় পতাকা উত্তোলন করে কর্মসূচির উদ্বোধন করবেন। জাতীয় পতাকা উত্তোলনের সঙ্গে পরিবেশিত হবে জাতীয় সংগীত।

পরে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। বিশেষ অতিথি থাকবেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক) এমপি ও তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। স্বাগত ভাষণ দেবেন এফডিসির ভারপ্রাপ্ত মহাপরিচালক লক্ষ্মন চন্দ্র দেবনাথ। বেলা এগারটায় বের হবে বর্নাঢ্য শোভাযাত্রা। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- রেড কার্পেট সংবর্ধনা, মেলা উদ্বোধন, স্থিরচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র বিষয়ে আলোচনা এবং সেমিনার। সেমিনার অনুষ্ঠিত হবে বিকেল তিনটায় সংস্থার ৮ নম্বর সুটিং ফ্লোরে।

আরও পড়ুন: সিডনিতে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

কর্মসূচি পালনের দ্বিতীয় দিন ৪ এপ্রিল বিকেল পাঁচটায় জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে থাকবে চলচ্চিত্রের গান পরিবেশনা। সন্ধ্যায় রয়েছে লেজার শো ও আতশবাজি। বাংলাদেশ শিল্পকলা একাডেমি দিবসটি উপলক্ষে ৩ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত তিনদিনের কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে- চলচ্চিত্র বিষয়ে আলোচনা, সেমিনার, চলচ্চিত্র প্রদর্শনী, চলচিত্রের পোস্টার প্রদর্শনী, চলচিত্রের গান পরিবেশন।

ইত্তেফাক/ জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন