ঢাকা বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬
১৮ °সে


বিশ্বখ্যাত টাইগার এনার্জি কয়লা বাংলাদেশে আনল জেএইচএম

বিশ্বখ্যাত টাইগার এনার্জি কয়লা বাংলাদেশে আনল জেএইচএম
টাইগার এনার্জি’র আঞ্চলিক প্রধান মিস সৌরাজিত চাইচান ওয়াট্টানাকূলের সঙ্গে জেএইচএম এর চেয়ারম্যান মো. মেহেদী হাসান

বিশ্বখ্যাত টাইগার এনার্জি কয়লা বাংলাদেশে আনল জেএইচএম ইন্টারন্যাশনাল লিমিটেড। দেশের খ্যাতনামা এই কয়লা আমদানিকারকের হাত ধরে বাংলাদেশে এলো বিশ্বখ্যাত কয়লা রফতানিকারী প্রতিষ্ঠান ‘টাইগার এনার্জি’। খুব শিগগির বিশ্বখ্যাত এই জ্বালানি সংস্থাটি বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ায় কয়লা রফতানি করবে জেএইচএমের মাধ্যমে।

এ লক্ষ্যে টাইগার এনার্জি’র আঞ্চলিক প্রধান মিস সৌরাজিত চাইচান ওয়াট্টানাকূল ৩ সদস্য’র প্রতিনিধিদল নিয়ে বাংলাদেশ সফর করছেন। প্রতিনিধি দলের অপর সদস্যরা হচ্ছেন উইলি কুরনিওয়ান ও নূথাপং পুওয়াংমানি। সফরকালে এশিয়া এনার্জি জেএইচএম এর সারাদেশে বিস্তৃত ১০টি ডিপো পরিদর্শন করে কয়লা সংরক্ষণের মাণ নিয়ে সন্তোষ প্রকাশ করেন চুক্তিতে আবদ্ধ হন।

সরাসরি খনি থেকে বাংলাদেশসহ সার্ক অঞ্চলে উচ্চ ক্ষমতা সম্পন্ন কয়লা সরবরাহের লক্ষ্যে আজ সকালে মিস সৌরাজিত জেএইচএমের কাঞ্চন কয়লা ডিপো এবং বিকেলে গাবতলী আমিনবাজার ডিপো পরিদর্শন করেন। এ সময় তিনি বাংলাদেশে কয়লা ব্যবহারকারী সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারিদের ইন্দোনেশিয়ার উচ্চমানের কয়লার গুণগতমান বর্ননা করেন এবং কয়লার শক্তি পরীক্ষার পদ্ধতিও বলে দেন।

জেএইচএম এর চেয়ারম্যান মো. মেহেদী হাসান ব্যবসায়ীদের বলেন, আমরা উচ্চ ক্ষমতা সম্পন্ন সুপার মানের কয়লা প্রাপ্তির সঙ্গে কোনো আপোষ করিনা। আর এ জন্যই আমাদের বিশ্বস্থতায় এগিয়ে এসেছে টাইগার এনার্জি। ডিএমডি মেহেদী হাসান বিপ্লব বলেন, এবার আমরা সরাসরি খনি থেকে কয়লা নিয়ে আসছি। এর ফলে এতে রয়েছে উচ্চ ক্ষমতা সম্পন্ন ফ্রেস এ্যানার্জি। প্রেস বিজ্ঞপ্তি।

ইত্তেফাক/আরএ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১২ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন