শিশুদের পছন্দ দেশি-বিদেশি বাহারি খেলনা

শিশুদের পছন্দ দেশি-বিদেশি বাহারি খেলনা
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় রকমারি খেলনা —রেহেনা আক্তার

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শিশুদের জন্য দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের খেলনা পাওয়া যাচ্ছে হাতের নাগালে। তাই শিশুদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে নানা ধরনের খেলনা।

গতকাল মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, খেলনার দোকানগুলোতে রয়েছে পরিবারের সাথে মেলায় আসা শিশুদের ভিড়। পছন্দসই খেলনা কেনার জন্য অভিভাবকদের কাছে বায়না ধরছে শিশুরা। শিশুর বায়না মেটাতে অনেকেই ঢুমারছেন খেলনার স্টলে। মেলায় দেশি-বিদেশি ব্র্যান্ডের রকমারি খেলনার আকর্ষণীয় পসরা সাজানো হয়েছে ১৩-১৫টি স্টলে। শিশুদের নজর কাড়তে স্টলগুলো সাজানো হয়েছে আকর্ষণীয় সাজে।

বিভিন্ন স্টল ঘুরে দেখা যায়- বাঘ, সাপ, ট্রেন, বাস, ট্রাক, মোটরসাইকেল, বাইসাইকেল, রঙ বেরঙের বেলুন, রোবট, ড্রোন, দূরবীন, বাহারি রঙের পুতুল, কার্টুন, বন্দুক, খেলনা মোবাইল, ডরিমন, গিটার, পিয়ানো, হারমোনিয়াম, পাখি, প্লাস্টিকের তৈরি হাঁস, ড্রিম হাউজ, হাতি, বিমান আর হেলিকপ্টারসহ শিশুদের পছন্দের সব খেলনা। খেলনার দাম শুরু ৫০ টাকা থেকে। ১৭৫ থেকে ২৫০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে খেলনা গাড়ি। ৪৫০ টাকায় টকিং টম, ৬০০ থেকে ৯০০ টাকায় ডাইনোসর, ২৫০ থেকে ৩০০ টাকায় পাওয়া যাচ্ছে সাইকেল এবং দূরবীন পাওয়া যাচ্ছে ২০০ থেকে ৪০০ টাকায়। কিছু স্টলে শিশুদের সব ধরনের খেলনা বিক্রি হচ্ছে ১৫০ টাকায়। মেলায় ৬৭ ও ৬৮নং প্যাভিলিয়নের প্রীতি এন্টারপ্রাইজে সর্বনিম্ন ১৫০ থেকে শুরু করে ৮০০০ টাকা পর্যন্ত মূল্যের খেলনা রয়েছে। এখানে ৬৫০ থেকে ১০৫০ টাকায় পাওয়া যাচ্ছে বিভিন্ন ধরনের পুতুল।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত