বাজারে এলো লিফানের ৩ টি নতুন মডেলের বাইক

বাজারে এলো লিফানের ৩ টি নতুন মডেলের বাইক
বাজারে এলো লিফানের ৩ টি নতুন মডেলের বাইক।ছবি: ইত্তেফাক

বাজারে এলো চাইনিজ মোটরবাইক প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম লিফানের ৩টি নতুন মডেলের বাইক লিফান কে১৯, লিফান এক্স-পেক্ট এবং কেপিটি (ডুয়াল চ্যানেল এবিএস)।

দ্বিচক্রযান একত্রীকরণ ও পরিবেশনকারী প্রতিষ্ঠান রাসেল ইন্ডাস্ট্রিজ লিমিটেড সম্প্রতি লিফানের এ ৩টি নতুন মডেলের বাইক উন্মোচন করেছে।

নতুন আসা এ মডেলগুলোতে ওয়াটার কুলড ইঞ্জিন রয়েছে যা আরও বেশি শক্তি সরবরাহ করে। সর্বশেষতম এ সংস্করণগুলো দ্বিতীয় প্রজন্মের এনবিএফ টু থেকে উন্নত, সিএক্স গিয়ার ওয়াটার কুল্ড ১৬৫/১৫০ সিসি ইঞ্জিনটি সর্বোচ্চ শক্তিতে এবং সর্বোচ্চ টর্কে পৌঁছাতে পারে। ভিন্ন ভিন্ন রঙে এ মডেলগুলো বাজারে ছাড়া হচ্ছে।

লিফান কে১৯ (লর্ড অব দ্য ক্রুজার) এবং কেপিটি (ডুয়াল চ্যানেল এবিএস) এ দুটো মডেলকে তৈরি করা হয়েছে আরও সমৃদ্ধ ও আরও উন্নত কনফিগারেশনে। অন্যদিকে লিফান এক্স-প্যাক্ট মডেলটিও দুর্দান্ত এবং দক্ষ ডার্ট বাইক হিসেবে পরিচিত। এর শক্তিও বৃদ্ধি করা যায়।

বাংলাদেশে ক্রুজার বাইকের মধ্যে সেরা আউটলুক আর সর্বোচ্চ পাওয়ার আউটপুট নিয়ে হাজির হয়েছে লিফানের নতুন মডেল কে১৯ বাইকটি। এটি মূলত তৈরি করা হয়েছে আধুনিক প্লাস্টিক আর্টস ও এরোডায়ানামিকের যুথবদ্ধতায় এবং স্থিতিশীল নিয়ন্ত্রণ,ইন্টিগ্রেটেড নকশা, উচ্চ গতির সাথে আরামের কথা বিবেচনা করেই। নতুন আসা এ বাইকগুলো কাদামাখা রাস্তা, পিচ্ছিল এবং নুড়ি পাথর বিছানো রাস্তাতেও যথেষ্ট স্থিতিশীল কর্মক্ষমতা নিশ্চিত করে।

আরও পড়ুন: ক্ষমতাসীন ছাত্রনেতারাই সবসময় অভিযুক্ত হয়

অন্যদিকে, আধুনিক দ্বৈত চ্যানেল এবিএস এবং ২৮মিমি অ্যালুমিনিয়াম ফ্যাট বার হ্যান্ডেলসহ কেপিটি ১৫০ এর আরেকটি মডেলও বাজারে ছাড়া হয়েছে।

এ বিষয়ে রাসেল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান আবসার রাসেল বলেন, ‘বহুদিন ধরেই বাংলাদেশের বাইক চালকদের আগ্রহের তালিকায় ছিল লিফান সিরিজের নতুন বাইকগুলো। গ্রাহকদের জন্য লিফানের পক্ষ থেকে আমরা নতুন মডেলগুলো বাজারে ছাড়তে পেরে গর্বিত ও আনন্দিত।’

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত