শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রাইজবন্ডের ড্র, প্রথম পুরস্কার পেল যে নম্বর

আপডেট : ৩১ জানুয়ারি ২০২১, ২০:১১

১০০ টাকা মূল্যমানের বাংলাদেশ প্রাইজবন্ডের ১০২তম ‘ড্র’অনুষ্ঠিত হয়েছে। রবিবার ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) খান মো. নূরুল আমিনের সভাপতিত্বে কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়। 

এতে ছয় লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ী নম্বর ০৫৮৬৩০০। তিন লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কার বিজয়ীর নম্বর ০৯৩২৮৮৭। এক লাখ টাকা করে দুটি তৃতীয় পুরস্কার বিজয়ী নম্বর ০৫৫৩৩৫৯ ও ০৫৭৫৬৫৯। প্রতিটি ৫০ হাজার টাকা করে দুটি চতুর্থ পুরস্কার বিজয়ী নম্বর ০১৪৬৩৩৭ ও ০৯৫২৬০৭।

প্রতিটি ১০ হাজার টাকা করে ৪০টি পঞ্চম পুরস্কারের নম্বর হলো ০০০৪৪৩৩, ০১৯২০৫২, ০৪৬৫৭০৭, ০৬৮৩৭০১, ০৮৩৪৮১৫, ০০৪৬৯৪০, ০২১৭৭৭০, ০৪৮৫৯৯৩, ০৬৯২৯২২, ০৮৩৭২০১, ০০৮৬৪৭৬, ০২৪১৮১৫, ০৫৪৫০১৮, ০৭৩০৬৮৯, ০৮৫৮৭৩৮, ০০৯৭৮৫০, ০৩০২০৬৯, ০৫৫৪২৬৬, ০৭৭১৪৯৬, ০৮৮৬৬০৪, ০১১৫৪৮৯, ০৩৬৭০৮০, ০৫৬২৬১৩, ০৭৭৩৮০৮, ০৯০০৬৫০, ০১৫১০১২, ০৩৯২৯৩৫, ০৫৭৯৫৭৫, ০৭৭৪০৫৪, ০৯১১৬২৮, ০১৫৯২৪৩, ০৪০৪৪৪৬, ০৬০৯৭০২, ০৮২১৬৮১, ০৯৬১৪৩৮, ০১৯০১৪৯, ০৪২৭০২৮, ০৬২৭০৫২, ০৮৩৪৪৩০ এবং ০৯৭০৯৬০।

একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রতিটি সিরিজের জন্য একই নম্বর) পরিচালিত ড্রতে বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৬৩টি সিরিজ আওতাভুক্ত। সিরিজগুলো হলো কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, গখ, গগ , গঘ, গঙ, গচ, গছ, গজ, গঝ, গঞ এবং গট।

প্রতি তিন মাস অন্তর প্রাইজবন্ডের ড্র হয়ে থাকে। আর ১৯৯৯ সালের জুলাই থেকে প্রাইজবন্ডের পুরস্কারের অর্থের ওপর ২০ শতাংশ হারে উৎসে আয়কর কাটার বিধান রয়েছে। এদিকে ২০১৭ সালের নভেম্বর মাসে বাংলাদেশ ব্যাংক প্রজ্ঞাপন দিয়ে জানিয়েছে বাংলাদেশ ব্যাংকের যেকোনো অফিস থেকে প্রাইজবন্ডের পুরস্কার নেওয়া যাবে।

 

ইত্তেফাক/ইউবি