মহামারিতে ঘরে বসেই নিরাপদ শপিং

মহামারিতে ঘরে বসেই নিরাপদ শপিং
ছবি: সংগৃহীত।

সারাদেশে বিরাজমান করোনা ভাইরাস মহামারিতেও থেমে নেই মানুষের জীবন যাপন। স্বাস্থ্যবিধি, সতর্কতা, বিধিনিষেধের মধ্যে চলছে সবকিছু। এগিয়ে আসছে ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে প্রায় শেষ মুহূর্তে কেনাকাটায় ব্যস্ত পুরো দেশবাসী। তাই দেশের মানুষের স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে গড়ে উঠছে বিভিন্ন অনলাইন ভিত্তিক ই-কমার্স এবং সামাজিক যোগাযোগমাধ্যমের ই-কমার্স প্ল্যাটফরমগুলো।

অন্য যেকোন সময়ে অনলাইনে ঈদ কেনাকাটার তুলনায় এবার সব থেকে বেশি লেনদেন হওয়ার আশা করছেন দেশীয় বাজারের ই-কমার্স খাত সংশ্লিষ্টরা। রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহরগুলোর বাইরের এলাকার মানুষেরা অনলাইনে সেরে নিচ্ছেন ঈদ কেনাকাটা। এই লকডাউনে ঈদের কেনাকাটায় ক্রেতার আগ্রহ বাড়াতে বিভিন্ন এফ-কমার্স পরিচালনাকারীরা দিচ্ছে অনলাইন অর্ডারে সব পণ্যের দামের ওপর আকর্ষনীয় মূল্যছাড়।

এছারাও বর্তমান আবহাওয়া বিবেচনায় কাপড় ও রঙে বিশেষ গুরুপ্ত দিচ্ছেন তারা। অনলাইনে নিয়মিত বেচাকেনা করেন এমন একটি প্রতিষ্ঠান শপার্স বেল (Shoppers Bell) এর পরিচালক রাফিউ সামি সাথে কথাবলে জানা যায়, বর্তমান করোনাভাইরাস মহামারীতে ঘরে থেকেই নিরাপদে শপিং নিশ্চিত করতেই প্রতিটি পণ্যে আনা হয়েছে নতুনত্ব এবং বিশেষ মূল্য ছাড়। এছাড়াও গ্রীষ্মের তাপদাহের কথা চিন্তা করে কালেকশনে রাখা হয়েছে ঈদের লাইট ট্রেন্ডি ড্রেস । দাম থাকছে সাশ্রয়ী মূল্যে।

‘লকডাউনের’ মধ্যে অনলাইনে কেনাকাটা চলছে। আর তাই শপার্স বেল (Shoppers Bell) পণ্যের অনলাইন প্রচারণাতেও দিচ্ছে বিশেষ নজর”। পাকিস্তানি ফেমাস ব্রান্ড বিন সাইদ, আগা নূর, চাসনি, লাখনু কুর্তি টু-পিস, থ্রি-পিস, ইন্ডিয়ান ফুলকারি সহ ঈদকে সামনে রেখে বিভিন্ন ট্রেন্ডি ড্রেস, ইম্পোর্টেড ব্যাগ ও অর্নামেন্টসের সহ বিভিন্ন পণ্যের মাধ্যমে তারা তাদের শপ পরিচালনা করছেন।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x