হাইটেক শিল্প ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন সার্ভিস ইঞ্জিন লিমিটেডের

হাইটেক শিল্প ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন সার্ভিস ইঞ্জিন লিমিটেডের
রাষ্ট্রপতির কাছ থেকে পুরস্কার নিচ্ছেন সার্ভিস ইঞ্জিন লিমিটেডের চীফ অপারেটিং অফিসার সৈয়দ আকরাম হোসেন। ছবি: সংগৃহীত

জাতীয় অর্থনীতিতে শিল্পখাতে অবদানের স্বীকৃতি প্রদান ও প্রণোদনা সৃষ্টিস্বরূপ এবং সৃজনশীলতাকে উৎসাহিত করায় হাই-টেক শিল্প ক্যাটাগরিতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০১৭’ এ প্রথম স্থান অর্জন করেছে সার্ভিস ইঞ্জিন লিমিটেড। শনিবার বিকাল ৪ টায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে মনোনীত প্রতিষ্ঠানগুলোকে আনুষ্ঠানিকভাবে পুরস্কার দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র, মাইক্রো, কুটির ও হাই-টেক ইন্ডাস্ট্রি এই ছয়টি ক্যাটাগরিতে ১৪টি প্রতিষ্ঠানকে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত করেছে।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার উপস্থিত ছিলেন। সার্ভিস ইঞ্জিন লিমিটেডের চীফ অপারেটিং অফিসার জনাব সৈয়দ আকরাম হোসেন কোম্পানির পক্ষে পুরস্কার গ্রহণ করেন।

সার্ভিস ইঞ্জিন লিমিটেড, প্রতিষ্ঠানটি সার্ভিস ইঞ্জিন বিপিও নামেও পরিচিত যা দেশের অন্যতম ব্যবসায়িক গ্রুপ আব্দুল মোনেম লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান। আউটসোর্সিং খাতে বিশেষ অবদান রাখায় সার্ভিস ইঞ্জিন লিমিটেড-এর চেয়ারম্যান এএসএম মহিউদ্দিন মোনেম বিভিন্ন বছরে সিআইপি (রপ্তানি) ও রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কারে সম্মাননা পেয়েছেন। তিনি একই সাথে আব্দুল মোনেম লিমিটিডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং ঢাকা চেক রিপাবলিকের অনারারি কনস্যুল।

আরও পড়ুন: বিশ্ব ঐতিহ্যের তালিকা থেকে বাদ পড়তে পারে সুন্দরবন

অসামান্য গ্রাহক পরিষেবা, কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার জন্য এবং সামঞ্জস্যপূর্ণ ব্যবসা কর্মক্ষমতার জন্যে, 'দি গ্লোবাল আউটসোর্সিং ১০০' তালিকায় শীর্ষ ১০ এর মধ্যে 'রাইজিং স্টার' (IAOP দ্বারা স্বীকৃত) হিসাবে স্থান করে নেয়া একমাত্র বাংলাদেশি এই প্রতিষ্ঠানটি ২০০৯ সাল থেকে তথ্য প্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য নানাবিধ স্বীকৃতি পেয়ে আসছে। প্রতিষ্ঠানটি ISO 27001: 2013 এবং ISO 9001: 2015 সনদপ্রাপ্ত।

জাতীয় আয় বৃদ্ধি ও শিক্ষিত যুব সমাজের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে হাই-টেক শিল্পখাতে সার্ভিস ইঞ্জিন লিমিটেড বিগত ১০ বছরের ও বেশি সময় ধরে সফলতা অর্জন করে আসছে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত