ঢাকা সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬
৩০ °সে


বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন নিয়ে প্রাণকে তথ্য মন্ত্রণালয়ের চিঠি

বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন নিয়ে প্রাণকে তথ্য মন্ত্রণালয়ের চিঠি
ছবি : সংগৃহীত

বাংলাদেশের দর্শকদের জন্য বিদেশি চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার বন্ধে বহুজাতিক শিল্প প্রতিষ্ঠান ‘প্রাণ’কে চিঠি দিয়েছে তথ্য মন্ত্রণালয়। রবিবার মন্ত্রণালয়ের টিভি-২ শাখা থেকে এই পত্রটি জারি করা হয়।

ওই পত্রে বলা হয়, ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬ এর উপধারা-১৯(১৩) অনুযায়ী ‘বাংলাদেশি দর্শকদের জন্য বিদেশি কোন চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন সম্প্রচার বা সঞ্চালন করা যাবে না’। একই আইনের ধারা ২৮ অনুসারে এই আইনের লঙ্ঘন একটি শাস্তিযোগ্য অপরাধ। লক্ষ্য করা যাচ্ছে যে, আপনার প্রতিষ্ঠান কর্তৃক বিদেশি টিভি চ্যানেলে বিজ্ঞাপন প্রদান করা হচ্ছে, যা এই আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

আরও পড়ুন : ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন

এতে আরও বলা হয়, ক্যাবল অপারেটরদের এ বিষয়ে সতর্ক করা হয়েছে এবং বর্তমানে এ আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে এবং এ ব্যবস্থা চলবে। এমতাবস্থায়, অবিলম্বে বিদেশি টিভি চ্যানেলে আপনার প্রতিষ্ঠান কর্তৃক বিজ্ঞাপন প্রদান থেকে বিরত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

উল্লেখ্য, বিদেশি চ্যানেলে বেআইনিভাবে বিজ্ঞাপন প্রচার বন্ধের আইন কার্যকর করতে বিদেশি টিভি ডাউনলিংকারী ও ক্যাবল অপারেটরদের সকলকে কয়েক দফা পত্র দেবার পর গত ১ জুলাই থেকে দেশব্যাপী মোবাইল কোর্ট চালু রয়েছে।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন