ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
২৫ °সে

পুলিশের কমিউনিটি ব্যাংক সেপ্টেম্বরেই

পুলিশের কমিউনিটি ব্যাংক সেপ্টেম্বরেই
পুলিশ (ফাইল ছবি)

পুলিশের মালিকানাধীন কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড সেপ্টেম্বর মাসেই চালু হচ্ছে। গুলশানের পুলিশ প্লাজায় প্রধান কার্যালয়ের পাশাপাশি প্রিন্সিপাল শাখাসহ ছয়টি শাখায় ব্যাংকটির কার্যক্রম চালু হবে।

এছাড়া, উদ্বোধনের দিন থেকেই মতিঝিল, নারায়ণগঞ্জ, গাজীপুর, হবিগঞ্জ ও চট্টগ্রামের শাখা চালু করা হবে। ব্যাংকটির প্রধান কার্যালয়ও থাকবে গুলশানের পুলিশ প্লাজায়। অন্যান্য তফসিলি ব্যাংকের মতো এই ব্যাংকেও হিসাব খোলা, ঋণসহ সব সেবা সবার জন্য উন্মুক্ত থাকবে। ব্যাংকটির কর্মকর্তারা জানান, কমিউনিটি ব্যাংক চালু করার জন্য গুরুত্বপূর্ণ নিয়োগ ও কোর ব্যাংকিং সফটওয়্যারের (সিবিএস) স্থাপনসহ যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।

এর আগে, ২০১৮ সালের ১ নভেম্বর পুলিশ বাহিনীর ‘কমিউনিটি ব্যাংক অব বাংলাদেশ’ ব্যাংককে তফসিলি ব্যাংক হিসেবে তালিকাভুক্ত করেছে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আরো পড়ুন: বাহামায় ডোরিয়ানের তাণ্ডব, নিহত ৫

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংক অর্ডার-১৯৭২ এর ৩৭ (২) (এ)-এ ধারার ক্ষমতা বলে বাংলাদেশ ব্যাংক ২০১৮ সালের ১ নভেম্বর থেকে কমিউনিটি ব্যাংক অব বাংলাদেশকে তফসিলি ব্যাংকরূপে তালিকাভুক্ত করা হয়েছে। এরফলে সরকারি-বেসরকারি মিলে দেশে তফসিলি ব্যাংকের সংখ্যা দাঁড়ালো ৫৯টিতে।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন