আশ্রয়’র আয়োজনে ‘প্রকল্প অবহিতকরণ সভা’

আশ্রয়’র আয়োজনে ‘প্রকল্প অবহিতকরণ সভা’
ছবি: সংগৃহীত

বেসরকারি উন্নয়ন সংস্থা ‘আশ্রয়’র আয়োজনে পিকেএসএফের অর্থায়নে এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) এর মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে পরিবেশবান্ধব মৎস্য চাষের প্রসার ঘটানোর উদ্দেশ্যে প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৮ জুলাই)সকাল ১০টায় করোনাকালীন সময়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আশ্রয়ের প্রধান কার্যালয়ের ট্রেনিং রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

পিকেএসএফের সার্বিক অর্থায়নের এই এসইপি প্রকল্পের আওতায়ধীন খরা প্রবণ বাংলাদেশের উত্তর পশ্চিমাঞ্চলে টেকসই মাছচাষ সম্প্রসারণ উপ-প্রকল্পটি আশ্রয়ের রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলার তিনটি উপজেলার আটটি শাখার মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে। যেখানে ৭০০ জন পুকুরভিত্তিক মাছচাষী ক্ষুদ্র উদ্যোক্তা উপকারভোগী হবে।

এছাড়াও ক্ষুদ্র উদ্যোগে পরিবেশ ও মানসম্মত পণ্য উৎপাদন ও সেবার মাধ্যমে বড় বাজারে প্রবেশের জন্য সনদ প্রাপ্তিতে সহায়তা, চাষীদের মাছ চাষের আধুনিক প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে বিভিন্ন প্রশিক্ষন ও কর্মশালার মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন, ব্যবসা গুচ্ছের আওতাধীন আয় বর্ধনকারী সাধারণ সেবা এবং পরিবেশগত উপায়ে মাছ চাষীদের নিজস্ব একটি মাছ বাজার গড়ে তোলার মত ইত্যাদি কার্যক্রম হবে এই উপ-প্রকল্পের আওতায়।

আশ্রয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. তৌফিকুল ইসলামের সভাপতিত্বে প্রকল্প অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, মো. শিমুল আক্তার, পবা, রাজশাহী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ওয়াজেদ আলী খান, সিনিয়র মৎস্য কর্মকর্তা, মো. মোজাম্মেল হক। এছাড়া সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আশ্রয়-এসইপি প্রকল্পের ডকুমেন্টেশন কর্মকর্তা সৈয়দ তানভীর ইসলাম, টেকনিক্যাল কর্মকর্তা সাদ আহমদ, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট কর্মকর্তা মো. কাইসার আহমেদ প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন আশ্রয়-এসইপি প্রকল্পের প্রকল্প ব্যস্থাপক মো. আনোয়ার হোসেন।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x