ক্ষতিগ্রস্ত দেড় হাজার টেলিফোন চালুতে কাজ করছে বিটিসিএল

ক্ষতিগ্রস্ত দেড় হাজার টেলিফোন চালুতে কাজ করছে বিটিসিএল
ছবি: প্রতীকী

ডিপিডিসির বিদ্যুৎ লাইন স্থাপন কাজে ক্ষতিগ্রস্থ হওয়া দেড় হাজার (১৫০০) বন্ধ থাকা টেলিফোন লাইন চালু করতে কাজ করছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিটিসিএলের মার্কেটিং, পি আর অ্যান্ড পি জেনারেল ম্যানেজার মীর মোহাম্মদ মোরশেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকার শান্তিনগর, কাকরাইল, সেগুনবাগিচা ও পুরানা পল্টন এলাকার দেড় হাজারের মত টেলিফোন লাইন অচল হয়ে আছে। রাজধানীর রামপুরা থেকে শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি হাসপাতাল পর্যন্ত ডিপিডিসির এইচডিডি পদ্ধতিতে ১৩২ কেভি ভূ-গর্ভস্থ হাই ভোল্টেজ বিদ্যুৎ লাইন স্থাপন কাজ করা হয়েছে। কাজের এ সময়ে শান্তিনগর মোড় থেকে কাকরাইল মোড় পর্যন্ত প্রধান সড়কের মাঝ বরাবর প্রায় ১০-১২ ফুট নিচে বিটিসিএলের ভূ-গর্ভস্থ ক্যাবল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ কারণে শান্তিনগর, কাকরাইল, সেগুনবাগিচা ও পুরানা পল্টনসহ সংশ্লিষ্ট এলাকার প্রায় ১ হাজার ৫০০ টেলিফোন অচল হয়ে পড়ে। জরুরিভিত্তিতে ক্ষতি হওয়া ভূ-গর্ভস্থ টেলিফোন ক্যাবলসমূহ মেরামত কাজ চলমান আছে। টেলিফোনগুলো চালু করতে আনুমানিক ৮ থেকে ১০ দিন সময় লাগতে পারে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ইত্তেফাক/আরকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x