ঢাবির মুহসীন হল থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

ঢাবির মুহসীন হল থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার
মহসীন হল থেকে উদ্ধার হওয়া দেশীয় অস্ত্র [ছবি: ইত্তেফাক]

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন​ হল থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। হলের পিছন থেকে আজ বুধবার সকালে এসব অস্ত্র উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১০টি রামদা, ২টি বড় ছুরি ও বেশ কিছু লোহার পাইপ।

হল প্রশাসন সূত্রে জানা যায়, রাতে আকস্মিক হলে তল্লাশি চালায় হল প্রশাসন। ওই সময়ে অপ্রীতিকর কিছু পাননি তারা। পরবর্তীতে সকালে হলের কর্মচারীরা পেছনের অংশ পরিচ্ছন্ন করতে গেলে সেখানে এসব সরঞ্জাম পায় তারা। পরবর্তীতে হল প্রাধ্যক্ষকে জানানো হলে তিনি এসব সরঞ্জাম জব্দ করেন।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক নিজমুল হক ভূইয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় হলে হলে অবস্থান করা বহিরাগতদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আমরা অভিযান চালাচ্ছি। আমরা হলে এ ধরনের অভিযান অব্যাহত রাখবো।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে হল থেকে বহিরাগত ও অছাত্রদের উচ্ছেদের। সেজন্য সবার সহযোগীটা করা উচিত।

আরো পড়ুন: অস্ত্র-মাদকের সঙ্গে সংশ্লিষ্টতা, ঢাবির ৪ ছাত্র সাময়িক বহিষ্কার

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক বলেন, প্রশাসনের নিয়ন্ত্রণে না থাকায় হলগুলো অছাত্রদের দখলে যাচ্ছে। এসব অছাত্ররা হলগুলোতে অস্ত্র ও মাদকের আখড়া তৈরি করছে। এভাবে হলের অনেকগুলো রুমে মাদকের নিরাপদ আখড়াও গড়ে ওঠে।

তিনি বলেন, প্রশাসন যদি বিশেষ রুমে অভিযান চালায় তাহলে অবৈধ কাজের শেষ হবেনা। তাঁদের উচিত হলের সবগুলো রুমে তল্লাশি করা। এ পরিস্থিতি থেকে উত্তরণে প্রশাসনকে আরো দায়িত্বশীল হতে হবে বলে জানান তিনি।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত