ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
১৯ °সে


আইসিএমএবিতে আন্তর্জাতিক হিসাব বিজ্ঞান দিবস পালিত

আইসিএমএবিতে আন্তর্জাতিক হিসাব বিজ্ঞান দিবস পালিত
ছবি সংগৃহীত

বিশ্বব্যাপী ১০ নভেম্বর ‘আন্তর্জাতিক হিসাব বিজ্ঞান দিবস’ হিসেবে পালন করা হয়ে থাকে। বাংলাদেশে কস্ট অ্যাকাউন্টিং পেশার অন্যতম প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) দিনটিকে বিশেষভাবে উদযাপন করেছে। গতকাল রবিবার বিভিন্ন আয়োজনের ব্যবস্থাপনা করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন এই স্বায়ত্ত্বশাসিত ইনস্টিটিউট।

দিবস উপলক্ষ্যে বিকালে ইনস্টিটিউটের নীলক্ষেতের মূলভবন থেকে এক বিশাল র‌্যালি কাটাবন এবং নীলক্ষেত প্রদক্ষিণ করে ইনস্টিটিউটে ফেরে। এ র‌্যালিতে আইসিএমএবি’র সাবেক সভাপতিগণ, কাউন্সিল সদস্য, সদস্য, শিক্ষার্থীরা অংশ নেন।

সন্ধ্যায় ইনস্টিটিউটের মিলনায়তনে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী উপলক্ষ্যে মিলাদ মাহফিল আয়োজিত হয়। এরপর ‘ডিজিটাল ট্রান্সফর্মেশন অ্যান্ড ফিউচার অব অ্যাকাউন্টিং প্রফেশন’ শিরোনামে এক আলোচনা অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি হিসেবে ইনস্টিটিউটের সাবেক সভাপতি রফিক আহমেদ এফসিএমএ এবং বিশেষ আলোচক হিসেবে টি আই এন নুরুল ইসলাম (নির্বাহী পরিচালক, এফসিসিআই) অংশ নেন।

এ ছাড়া এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনাব মুজাফফর আহমেদ এফসিএমএ, অধ্যাপক ড. স্বপন কুমার বালা এফসিএমএ, অধ্যাপক ড. মাহফুজুল হক, হাসনাইন তৌফিক আহমেদ এফসিএমএ, মোশাররফ হোসাইন এবং মোঃ কাওসার আলম এফসিএমএ। আইসিএমএবির ভাইস প্রেসিডেন্ট আরিফ খান এফসিএমএ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১১ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন