ঢাকা রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬
২৪ °সে

পিএইচডি ছাড়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ করা হবে না

পিএইচডি ছাড়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ করা হবে না
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য (ইউজিসি) অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। (ফাইল ছবি)

বাংলাদেশে উচ্চ শিক্ষার মানোন্নয়নে প্রধানতম অন্তরায় হচ্ছে ক্রুটিপূর্ণ শিক্ষক নিয়োগ পদ্ধতি। এ কারণে ভবিষ্যতে পিএইচডি ডিগ্রি ছাড়া কাউকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে নিয়োগ না দেওয়ার বিষয়টি সরকারের নীতি নির্ধারণী পর্যায়ে আলোচনা চলমান রয়েছে।

শনিবার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) আয়োজিত ‘রোল অফ আইকিউএসি ইন ইনহানচিং কোয়ালিয়টি অফ হাইয়ার এডুকেশন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য (ইউজিসি) অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর এ কথা বলেন।

রুয়েট আইকিউএসি সেল আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন রুয়েট উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। এতে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে আইকিউএসি সেলের ভূমিকা ও নানা কর্মকাণ্ড নিয়ে বক্তব্য রাখেন ইউজিসি’র স্ট্র্যাটেজিক প্ল্যানিং এন্ড কোয়ালিটি এসুরেন্স বিভাগের উপ-পরিচালক বিষ্ণু মল্লিক। রুয়েট আইকিউএসি সেলের বিভিন্ন কর্মকাণ্ড ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বক্তব্য রাখেন সেলের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল গাফফার খান।

আরো পড়ুন: রাত জেগে পেঁয়াজের ক্ষেত পাহারায় কৃষক

সেমিনারে স্বাগত বক্তব্য দেন রুয়েট আইকিউএসি সেলের উপ-পরিচালক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এতে বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেন। সেমিনারে রুয়েটের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান ও শাখা প্রধানগণ অংশগ্রহণ করেন। পরে ইউজিসি সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীরকে রুয়েটের পক্ষ থেকে উপাচার্য ড. মো. রফিকুল ইসলাম সেখ সম্মাননা স্মারক প্রদান করেন।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৫ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন