ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
২০ °সে


অগমেডিক্স ও স্টেট ইউনিভার্সিটির মধ্যে এমওইউ স্বাক্ষরিত

অগমেডিক্স ও স্টেট ইউনিভার্সিটির মধ্যে এমওইউ স্বাক্ষরিত
অগমেডিক্স বাংলাদেশ লিমিটেড ও স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ -এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ছবি: সংগৃহীত

দক্ষ জনবল নিয়োগের লক্ষ্যে উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে শিক্ষার্থীদের গড়ে তুলতে দ্বিপাক্ষিক ভিত্তিতে আনুষঙ্গিক কর্মকাণ্ডে পরিচালনার জন্য অগমেডিক্স বাংলাদেশ লিমিটেড ও স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)-এর মধ্যে এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসইউবি’র উপাচার্য অধ্যাপক এম. শাহজাহান মিনা।

অগমেডিক্স বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি ডিরেক্টর রাশেদ এম. নোমান এবং এসইউবি’র ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের পরিচালক আবু তাহের খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

বহুজাতিক প্রতিষ্ঠান অগমেডিক্স বাংলাদেশ লিমিটেড ২০১৫ সাল থেকে বাংলাদেশে কাজ করছে, যারা মূলত সানফ্রানসিসকো ভিত্তিক মার্কিন যুক্তরাষ্ট্রের কর্মবাজারের জন্য অনলাইনে মেডিকেল স্ক্রাইবসহ অনুরূপ পদে কাজ করার জন্য লোক নিয়োগ করে যাচ্ছে। অন্যদিকে, স্টেট ইউনিভার্সিটি এ সুযোগকে কাজে লাগাবার জন্য এর শিক্ষার্থীদের ইংরেজি ভাষাজ্ঞানসহ আনুষঙ্গিক ক্ষেত্রে দক্ষ করে তোলার লক্ষ্যে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ, সেমিনার, কর্মশালা ইত্যাদির আয়োজন করে যাচ্ছে।

অনুষ্ঠানে আশাবাদ ব্যক্ত করা হয় যে, এ এমওইউ স্বাক্ষরের মধ্য দিয়ে উল্লিখিত কর্মকাণ্ড সমূহ বর্ধিত গতিশীলতা খুঁজে পাবে।

আরও পড়ুন: আগামী তিনদিনে তাপমাত্রা আরো কমতে পারে

বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন কর্মকাণ্ড প্রসঙ্গে এমওইউ স্বাক্ষর অনুষ্ঠানে উভয়পক্ষ আশা করেন যে, স্বাক্ষরিত এমওইউর আওতাধীন কর্মকাণ্ডের মাধ্যমে সংশ্লিষ্ট দুপ্রতিষ্ঠানই শুধু উপকৃত হবে না- দেশের শিক্ষিত তরুণ-তরুণীর মানসম্পন্ন কর্মসংস্থানের জন্যও এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।

এমওইউ স্বাক্ষর অনুষ্ঠানে অগমেডিক্স বাংলাদেশ লিমিটেড ও এসইউবির অনুষদ সদস্য ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৮ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন