ঢাকা শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬
২৬ °সে

প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যাম্প নির্মাণের উদ্যোগ ছাত্রলীগের

প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যাম্প নির্মাণের উদ্যোগ ছাত্রলীগের
র‌্যাম্প নির্মাণের কার্যক্রম উদ্বোধন করা হচ্ছে। ছবি: ইত্তেফাক

২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২১তম জাতীয় প্রতিবন্ধী ব্যক্তি দিবস উপলক্ষে ছাত্রলীগের পক্ষ থেকে র‌্যাম্প নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এই র‌্যাম্প নির্মাণ কার্যক্রম উদ্বোধন করা হয়। উদ্বোধন কার্যক্রমে অংশ নিয়েছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এসময় আরো উপস্থিত ছিলেন ডাকসুর সদস্য যোশীয় সাংমা চিবল, ফরিদা পারভীন ও শিক্ষার্থী হৃদয় সরকার।

র‌্যাম্প স্থাপনের বিষয়ে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ইত্তেফাককে বলেন, ‘দেশের শিক্ষা প্রতিষ্ঠান এবং রাজনীতিতে প্রতিবন্ধী জনগোষ্ঠী পিছিয়ে ছিলো। তাদের জন্য একটি অংশগ্রহণমূলক সমাজ বিনির্মাণে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। দেশকে উন্নয়নের মহাসড়কে নিতে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সুযোগ করে দিতে হবে।’

আরো পড়ুন: ভিড়ের মধ্যে আইএসের টুপি দেওয়া হয়, দাবি রিগ্যানের

তিনি বলেন, ‘বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করা ও বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে উপস্থাপন করতে মাননীয় প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার এ স্বপ্ন বাস্তবায়নে দেশের সর্বস্তরের জনগণকে অংশগ্রহণ করতে হবে, উন্নয়নমূলক কাজে সরকারকে সাহায্য করতে হবে।’

এর আগে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রলীগের ইউনিটগুলোর অধীনে থাকা এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে র‌্যাম্প স্থাপনের নির্দেশ দেওয়া হয়।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৩ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন