ঢাকা শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭
২০ °সে

দীর্ঘ আন্দোলনের সমাপ্তি, ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা

দীর্ঘ আন্দোলনের সমাপ্তি, ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা
আন্দোলনের সমাপ্তি ঘোষণা করছেন বুয়েট শিক্ষার্থীরা। ছবি: ইত্তেফাক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে চলমান আন্দোলনের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। আন্দোলনের সমাপ্তি ঘোষণা করে ক্লাস-পরীক্ষায় ফিরে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। বুধবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই সমাপ্তির ঘোষণা প্রদান করে শিক্ষার্থীরা। তাদের সকল দাবি মেনে নেওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানান আন্দোলনকারীরা।

শিক্ষার্থীদের পক্ষ থেকে ঘোষণা দিয়ে ১৫তম ব্যাচের শিক্ষার্থী মাহমুদুর রহমান সায়েম বলেন, 'এতদিন ধরে একাডেমিক ক্ষেত্রে প্রশাসনকে যে অসহযোগিতা করা হয়েছিল তার সমাপ্তি হলো। এখন থেকে আমরা প্রশাসনকে একাডেমিক কাজে সহায়তা করবো। আগামী ২৮ ডিসেম্বর থেকে শুরু হওয়া টার্ম পরীক্ষায় অংশগ্রহণ করবো। আমাদের সব দাবি মেনে নেওয়ায় প্রশাসনকে ধন্যবাদ।'

গত ৬ অক্টোবর রাতে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জেরে বুয়েটের শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শিক্ষার্থী আবরার ফাহাদকে নিজেদের রুমে ডেকে নেয় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। রাতভর নির্যাতনের পর রাত ৩টার দিকে হল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ৭ অক্টোবর দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। নিহত আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। এরপর থেকে আন্দোলনে নামেন বুয়েট শিক্ষার্থীরা।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন