ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭
১৫ °সে

ইউজিসির নির্দেশনা উপেক্ষা করে সান্ধ্যকালীন কোর্সের ভর্তি বিজ্ঞপ্তি

ইউজিসির নির্দেশনা উপেক্ষা করে সান্ধ্যকালীন কোর্সের ভর্তি বিজ্ঞপ্তি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।ছবি: ইত্তেফাক

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশনা উপেক্ষা করে সান্ধ্যকালীন কোর্সের ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়ের সাইটে ইভিনিং এমবিএ প্রোগ্রামে ২৪ জানুয়ারিতে ভর্তি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দেখা যায়। সেখানে বলা হয়েছে ২৩ জানুয়ারি পর্যন্ত ওই কোর্সের ভর্তির আবেদন চলবে।

এদিকে গেল বছর ডিসেম্বরে সান্ধ্যকালীন কোর্স বন্ধ সংক্রান্ত নির্দেশনা দেয় ইউজিসি। নির্দেশনার পরে কয়েকটি বিশ্ববিদ্যালয় এই কোর্সটি বন্ধ করে দিলেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথারীতি প্রক্রিয়ায় সান্ধ্যকালীন কোর্সে ভর্তি কার্যক্রম চলছে বলে জানা যায়।

আরো পড়ুন: ২০ বছরেও এমপিওভুক্ত হয়নি স্কুল

সান্ধ্যকালীন কোর্সের সাবেক সমন্বয়কারী শেখ আশিকুর রহমান প্রিন্স বলেন, ‘ব্যস্ততার কারণে কিছুদিন আগে আমি দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছি। তবে ২৩ জানুয়ারি পর্যন্ত যে বিজ্ঞপ্তিটা রয়েছে সেটি গত বছরের ডিসেম্বর মাসের ১ তারিখে দেওয়া হয়েছে। ওই সময়ে এই বিষয়ে আমরা কোন নির্দেশনা পাইনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান বলেন, ‘ইউজির নির্দেশনা পেয়ে আমরা সবাইকে সান্ধ্যকালীন কোর্স বন্ধের জন্য উৎসাহ দিয়ে আসছি। তবে নতুন করে এই কোর্সে ভর্তি চলবে কিনা সেটি একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত নেওয়া হবে।’

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ পাবলিক বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্সের কঠোর সমালোচনা করে বলেন, ‘সান্ধ্যকালীন কোর্স বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশের ক্ষতি করছে। এরপরেই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সান্ধ্য কোর্স বন্ধসহ ১৩ টি নির্দেশনা প্রতিটা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে পাঠায়।’

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন