ঢাকা বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬
২৪ °সে

বশেমুরবিপ্রবিতে বিভাগ একীভূতকরণ নিয়ে বিপরীতমুখী অবস্থান

বশেমুরবিপ্রবিতে বিভাগ একীভূতকরণ নিয়ে বিপরীতমুখী অবস্থান
বিভাগ একীভূতকরণ নিয়ে বিপরীতমুখী অবস্থান শিক্ষার্থীদের। ছবি: ইত্তেফাক

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বিভাগ একীভূতকরণ নিয়ে ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগ এবং ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ বিপরীতমুখী অবস্থান নিয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে বিভাগ একীভূতকরণের বিরুদ্ধে সংবাদ সম্মেলন, প্রতিবাদ মিছিল ও রেজিস্ট্রার দফতরে স্মারকলিপি প্রদান করেছে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীরা। অপরদিকে বিভাগ একীভূতকরণের দাবিতে ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের শিক্ষার্থীরা ক্যাম্পাসের কেন্দ্রীয় শহিদ মিনারে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন।

সংবাদ সম্মেলনে ইইই বিভাগের শিক্ষার্থীরা ইটিই বিভাগের শিক্ষার্থীদের আন্দোলন অযৌক্তিক বলে বিভিন্ন বিষয় উল্লেখ করেন। তারা বলেন, ইটিই বিভাগ এর আগে বেশ কয়েকবার আন্দোলন করে বিভাগের নাম পরিবর্তন করেছে। এমনকি অনুষদ পর্যন্ত পরিবর্তন করেছে। এখন তারা আবারও নাম পরিবর্তন করতে চায়। তাদের কাছে অনুরোধ থাকবে ক্যাম্পাসে আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি যেন না করে।

এদিকে ইটিই বিভাগের আমরণ অনশনরত শিক্ষার্থীরা বলেন, আমাদের দাবি সম্পূর্ণ যৌক্তিক এবং সময়ের উপযুক্ত দাবি। ইতিমধ্যে আমরণ অনশনে আমাদের ১৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান বলেন, বিষয়টি সমাধানে ইতিমধ্যে ১৬ সদস্য বিশিষ্ট একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে। আগামী ২৫ জানুয়ারি বিশেষজ্ঞ কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে। বিশেষজ্ঞ কমিটির সুপারিশের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২০ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন