ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
১৮ °সে

অস্ট্রেলিয়ায় পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য চলছে শিক্ষামেলা 

অস্ট্রেলিয়ায় পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য চলছে শিক্ষামেলা 
প্রতিকী ছবি

অস্ট্রেলিয়ায় পড়তে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য সুখবর হলো প্যাক এশিয়া বাংলাদেশের উদ্যোগে ঢাকায় অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা ২০২০ শীর্ষক এক শিক্ষামেলা চলছে। আজ শনিবার হোটেল আমারিতে (বাসা ৪৭, রোড ৪১, গুলশান ২) সকাল সাড়ে ১০টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত চলা মেলায় শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

মেলায় অস্ট্রেলিয়ার প্রথিতযশা সব শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত আছেন এবং তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য শিক্ষার্থীদের যোগ্যতা মূল্যায়ন করবেন। মেলায় অস্ট্রেলিয়ান ক্যাথলিক বিশ্ববিদ্যালয়, সিকিউ বিশ্ববিদ্যালয়, কার্টিন বিশ্ববিদ্যালয়, ডেকিন বিশ্ববিদ্যালয়, গ্রিফিথ বিশ্ববিদ্যালয়, ম্যাককুয়্যারি বিশ্ববিদ্যালয়, মোনাশ বিশ্ববিদ্যালয়, নাভিটাস, আরএমআইটি বিশ্ববিদ্যালয়, সাউদার্ন ক্রস বিশ্ববিদ্যালয়, স্টাডি পার্থ, ওলংগং বিশ্ববিদ্যালয়, ইউএসকিউ সিডনি এবং ইউটিএস ইনসার্চ অংশ নিয়েছে।

মেলা সম্পর্কে প্যাক এশিয়ার বাংলাদেশ প্রতিনিধি প্রদীপ রায় জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ার শিক্ষাব্যবস্থার সব তথ্য তুলে ধরা হচ্ছে। যেমন- অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, পার্ট টাইম কাজের সুযোগ, পোস্ট স্টাডি ওয়ার্ক পারমিট, স্পনসরশিপ, বাসস্থান, আইইএলটিএস প্রস্তুতি ও রেজিস্ট্রেশনসহ অন্যান্য বিষয়।

মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য http://bit.ly/AUSEXPO2020 এই লিঙ্কে গিয়ে প্রাক-নিবন্ধন করতে হবে। মেলার দিন অন স্পট অ্যাপ্লিকেশন করলে আবেদন ফি ছাড়ের সুযোগ রয়েছে। আগ্রহী শিক্ষার্থীদের সব সার্টিফিকেট সঙ্গে আনতে হবে।যোগাযোগ: ০১৭১৩২৪৩৪১৬।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন