ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
১৮ °সে

সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে ক্রীড়া প্রতিযোগিতা

সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে ক্রীড়া প্রতিযোগিতা
ছবি: সংগৃহীত

সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের ১৬তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেন, প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, উপাচার্য, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন সরকারি বেসরকারি কলেজের অধ্যক্ষ, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকগণ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা গভীর শ্রদ্ধা ভরে বাঙালি জাতি আজীবন স্মরণ করবে।

তিনি বলেন, যার জন্ম না হলে এদেশ স্বাধীন হত না সেই অবিসংবাদিত নেতাকে স্মরণ করে ২০২০ সালকে মুজিববর্ষ ঘোষণা করায় আগামী প্রজন্ম বাংলাদেশ ও তার ইতিহাসকে অনুধাবন করতে পারবে এ সালটি তাই খুবই গুরুত্বপূর্ণ।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধু লেখাপড়া করলেই হবে না, সততা ও নৈতিকতার দিক ঠিক থাকলেই একজন শিক্ষার্থী প্রকৃত মানুষ হয়ে গড়ে উঠতে পারবে। ভালো ফল ও সহশিক্ষা কার্যক্রমে সুনাম অর্জনের জন্যই জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ ও ২০১৮ তে সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ, মোহাম্মদপুর থানার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। এ প্রতিষ্ঠানের সুনাম এখন দেশ হতে আন্তর্জাতিক পরিমণ্ডলে। সম্প্রতি এ প্রতিষ্ঠানটি থাইল্যান্ডও দুবাইতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড এ বেস্ট ইন্সটিটিউট ও বেস্ট প্রিন্সিপাল এওয়ার্ড অর্জন করে।

প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, লেখাপড়ার পাশাপাশি মেধা বিকাশে ক্লাবভিত্তিক কার্যক্রমে শিশু-কিশোররা এক রোল মডেল হয়ে উঠেছে যা অন্যান্য প্রতিষ্ঠানের জন্য অনুকরণীয়।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন