ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
১৮ °সে

আইসিএমএবি’র নতুন সভাপতি ও সচিব নির্বাচিত

আইসিএমএবি’র নতুন সভাপতি ও সচিব নির্বাচিত
আইসিএমএবি’র নতুন সভাপতি মো. জসিম উদ্দিন আকন্দ এফসিএমএ এবং সচিব মো. মনিরুল ইসলাম এফসিএমএ। ছবি: সংগৃহীত।

দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অব বাংলাদেশ (আইসিএমএবি)-এর কাউন্সিল সভায় নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মো. জসিম উদ্দিন আকন্দ এফসিএমএ এবং সচিব হয়েছেন মো. মনিরুল ইসলাম এফসিএমএ।

চলতি মাসের ৯ তারিখে অনুষ্ঠিত এই নির্বাচনে সহ-সভাপতি হয়েছেন আবু বকর ছিদ্দিক এফসিএমএ ও মো. মামুনুর রশিদ এফসিএমএ এবং মো. আলী হায়দার চৌধুরী এফসিএমএ হয়েছেন কোষাধ্যক্ষ।

নতুন দায়িত্ব গ্রহণের পূর্বে চার মেয়াদে আইসিএমএবি’র সচিব ও বিভিন্ন মেয়াদে সহ-সভাপতি এবং কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন জসিম উদ্দিন আকন্দ এফসিএমএ। তিনি ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পট্রোলার পদে নিয়োজিত রয়েছেন। জসিম উদ্দিন শরিয়তপুর জেলার ভেদরগঞ্জ থানার মহিসার গ্রামে ১৯৬৪ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

আবু বকর ছিদ্দিক এফসিএমএ কোহিনুর কেমিক্যাল কোম্পানি (বিডি) লিমিটেড এবং রিদিশা গ্রুপ-এর নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ও সিএফও হিসেবে কর্মরত রয়েছেন। তিনি দীর্ঘদিন আইসিএমএবি’র প্রধান নির্বাহী হিসেবে পরিচালক পদে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান ছিলেন।

এক্স-ইনডেক্স কোম্পানিজ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত আছেন মো. মামুনুর রশিদ এফসিএমএ। তিনি ওয়েস্টার্ন জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির এবং নিটল ইনস্যুরেন্স লিমিটেডের ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর। তিনি সাউথ এশিয়া ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা)- এর নির্বাহী সচিব ছিলেন। এ ছাড়াও আইসিএমএবির জার্নাল ‘দি কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট’র সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এক্সপোর্ট এসোসিয়েশন (বিসিএমইএ)-এর ভাইস প্রেসিডেন্ট এবং দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ( এফবিসিআই) একজন সম্মানিত সদস্য তিনি।

মো. মনিরুল ইসলাম এফসিএমএ বর্তমানে এরিস্টোফার্মা লিমিটেডের মানব সম্পদ বিভাগের প্রধান হিসেবে কর্মরত আছেন। তিনি ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি ইনস্টিটিউটের কাউন্সিল সদস্য হিসেবে একাধিকবার দায়িত্ব পালন করেছেন।

আলোহা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মো. আলী হায়দার চৌধুরী এফসিএমএ। তিনি ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। কর্মজীবনের শুরুতেই তিনি নেসলে বাংলাদেশে যোগদান করেন এবং ২০০৩-২০০৬ মেয়াদে ‘নেসলে ইন্ডিয়া’র বিজনেস কন্ট্রোলার হিসেবে দায়িত্ব পালন করেন।

ইত্তেফাক/আরএ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন